ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

বাবার মৃত্যুবার্ষিকীতে সুবর্ণার দুই প্রাপ্তি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৭  
আপডেট :
 ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২১

বাবার মৃত্যুবার্ষিকীতে সুবর্ণার দুই প্রাপ্তি

যেকোনো সন্তানের কাছেই তার বাবার মৃত্যুবার্ষিকীর দিনটি বেদনার। তবে এদিনেই যদি হয় বিশেষ প্রাপ্তিযোগ, তাহলে তা সুখ-দুঃখ মিলে-মিশে একাকার হয়ে যায়। অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার ক্ষেত্রে এমনটিই ঘটেছে।

জানা যায়, অভিনেতা ও আবৃত্তিকার গোলাম মুস্তাফার মৃত্যুবার্ষিকী আজ। ২০০৩ সালের এই দিনে তিনি পৃথিবী ত্যাগ করেন। অন্যদিকে তারই মেয়ে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, আজ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। এছাড়া বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে গ্রহণ করবেন একুশে পদক।

বাবার মৃত্যুর দিনে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ ও একুশে পদক গ্রহণের বিষয়ে সুবর্ণা মুস্তাফা বলেন, কাকতালীয়ভাবে জীবনের সুখ-দুঃখ মিলে-মিশে একাকার হয়ে যায়।

সংরক্ষিত আসনের সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করে ভালো লাগছে জানিয়ে তিনি বলেন, নারীদের প্রতিনিধিত্ব করতে আসা সহজ বিষয় নয়। আমার জন্য এটা একেবারেই নতুন অঙ্গন।

সুবর্ণা মুস্তাফা বলেন, সংরক্ষিত আসনটা নারী ক্ষমতায়নের জন্য একটা সুযোগ। আমার বিশ্বাস আমরা যারা আজকে শপথ গ্রহণ করেছি তারা নিজেদের কাজের জায়গাটা খুব শিগগিরই বুঝে উঠতে পারব। কারণ, আমি ছাড়া বাকিরা সবাই একেবারে তৃণমূল পর্যায়ে রাজনীতি করে উঠে এসেছেন।

এদিকে আজই সুবর্ণা মুস্তাফা একুশে পদক গ্রহণ করবেন। এবার তিনি ছাড়াও কণ্ঠশিল্পী সুবীর নন্দী, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২১ বিশিষ্ট ব্যক্তি একুশে পদক পাচ্ছেন। বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে পদক প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেবেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত