ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

তারাই প্রার্থী তারাই ভোটার তারাই সব

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৭  
আপডেট :
 ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৩

তারাই প্রার্থী তারাই ভোটার তারাই সব

ঝিনাইদহের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বুধবার সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে দুপুর ২টা পর্যন্ত চলে। প্রতিটি বিদ্যালয়ে ৭টি পদের জন্য পার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করে।

নির্বাচনে পানিসম্পদ মন্ত্রী, আপ্যায়ন মন্ত্রী, পরিষ্কার পরিচ্ছন্ন মন্ত্রী, পাঠ্যপুস্তক মন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী, ক্রীড়া মন্ত্রী, পরিবেশ ও বনমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করে শিক্ষার্থীরা। ৭জন মন্ত্রীর মধ্য থেকে ১জন প্রধানমন্ত্রী নির্বাচিত করা হয়।

হরিণাকুন্ডু উপজেলার ২২ নং ভালকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১২৫। নির্বাচনে ৭টি পদের বিপরীতে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করে ৫ম শ্রেণির শিক্ষার্থী ইসতিয়াক।

এছাড়া প্রিজাইডিং অফিসার হিসেবে সুরাইয়া আফরিন ও সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে সুরাইয়া পারভীন নির্বাচন পরিচালনা করে। এতে ২ জন পোলিং অফিসার নির্বাচন পরিচালনা করে ও ২ জন পুলিশ নিয়োজিত থাকে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে।

এসময় উপস্থিত ছিলেন হরিণাকুন্ডু শিক্ষা অফিসার এসএম আব্দুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৫নং কাপাশহাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মশিউর রহমান জোয়ার্দ্দার, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহিনুর রহমান, প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন, সহকারী শিক্ষিকা সারমিন জোয়ার্দ্দারসহ ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকবৃন্দ।

শিক্ষার্থীদের শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন, বিদ্যালয়ে শতভাগ ছাত্র ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা, বিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন কর্মকাণ্ডে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করাসহ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের যোগ্য নেতৃত্বে গড়ে তোলার জন্য প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত