ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সাংস্কৃতিক কর্মীদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শোভাযাত্রা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪২

সাংস্কৃতিক কর্মীদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শোভাযাত্রা

পৃথিবীর বিভিন্ন দেশের জাতীয় পতাকা এবং বিভিন্ন ভাষা ও বর্ণমালা নিয়ে বাংলাদেশ সাংস্কৃতিক কর্মী সংঘ প্রতি বছর ২০ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শোভাযাত্রা আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় এবারো মাতৃভাষা দিবস শোভাযাত্রা আয়োজন করেছে সংগঠনটি।

বুধবার বেলা সোয়া ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণ থেকে শোভাযাত্রাটি শুরু হয়। ২০০২ সাল থেকে তারা এ শোভাযাত্রা আয়োজন করে আসছে। এটা তাদের ২০তম আয়োজন।

এবার বিংশতম আয়োজনে দেশের গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও শিল্প সাংস্কৃতিক কর্মীরা শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। বহন করেন বিভিন্ন দেশের জাতীয় পতাকা। শোভাযাত্রাটি শহীদ মিনারে ভাষা শহীদদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট, প্রেসক্লাব, মৎস্য ভবনের সড়ক হয়ে শিল্পকলা একাডেমি গিয়ে শেষ হবে।

এ বিষয়ে বাংলাদেশ সাংস্কৃতিক কর্মী সংঘের সাধারণ সম্পাদক খন্দকার শাহ আলম বাংলাদেশ জার্নালকে বলেন, প্রতিবছর ২০ ফেব্রুয়ারি আমরা এ শোভাযাত্রার আয়োজন করে থাকি। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। প্রতিবারের মতো এবারো সম্মান প্রদর্শন পূর্বক বিভিন্ন দেশের জাতীয় পতাকা আমরা বহন করছি।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত