ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

আগুন আর মানু‌ষের লড়াইয়ের রাত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৪৫  
আপডেট :
 ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:০৭

আগুন আর মানু‌ষের লড়াইয়ের রাত

চার‌দি‌কে ঘুটঘু‌টে অন্ধকার। রাজধানীর পুরান ঢাকার চকবাজার চু‌ড়িহাট্টা বড় মস‌জিদসংলগ্ন রাস্তায় হাজারও মানু‌ষের আর্তচিৎকার। সবার কণ্ঠে আল্লাহু আকবর আল্লাহু আকবর ধ্ব‌নি। মানুষজন যেখা‌নে দ‌া‌ঁড়ি‌য়ে আছে সেখান থে‌কে বেশ খা‌নিকটা দূরে চোখ ঝলসা‌নো তীব্র আলো‌।

চু‌ড়িহাট্টার ওয়া‌হিদ ম্যানশন তখন আগু‌নে জ্বল‌ছে। ফায়ার সা‌র্ভি‌সের ৩৭টি ইউ‌নিট ও স্থানীয় জনগণ আগুন নেভা‌তে প্র‌াণপণ প্র‌চেষ্টা চালা‌চ্ছেন। লড়াই চল‌ছে আগুন আর মানু‌ষে। কে‌মিক্যাল গোডাউ‌নে লাগা আগুন কিছু‌তেই নিয়ন্ত্রণে আস‌ছে না। রাত ২ টার দৃশ্য এ‌টি। এখনো আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

এ ঘটনায় দগ্ধ ১৫ জনসহ ৫২ জনকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং আশঙ্কাজনক অবস্থায় দুইজনকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতালে (মিটফোর্ড) ভর্তি করা হয়েছে।

ঢামেক পুলিশের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, আগুনে দগ্ধ ১৫ জনসহ ৫২ জনকে ঢামেকে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে ৩৮ জনকে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

ঢা‌মেকের ক্যাজু‌য়েল‌টি বিভা‌গের আবা‌সিক সার্জন ডা. আলাউ‌দ্দিন বলেন, ঢামেকের বার্ন ইউনিটে ১৫ জনকে ভর্তি করা হয়েছে। এদের দুজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে মিটফোর্ড হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সিদ্দিকুর রহমান বলেন, দুইজনকে আশঙ্কজনকজনক অবস্থায় এখানে ভর্তি করা হয়েছে। তারা হলেন আব্দুল মান্নান (৬০) ও হেলাল উদ্দিন (১৮)।

  • সর্বশেষ
  • পঠিত