ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত অন্তত ১২

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:২৯

চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত অন্তত ১২

পুরান ঢাকার চকবাজারের একাধিক বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে আনার পর ঘটনাস্থল থেকে অন্তত ১২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এ মরদেহের সংখ্যা আরও বাড়তে পারে।

বুধবার দিনগত রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, যে ভবন থেকে আগুন ছড়িয়েছে, সেই ভবনের নিচতলার দোকানে ছিল। আশঙ্কা করছি, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মরদেহগুলো অ্যাম্বুলেন্সযোগে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হবে।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, এই অগ্নিকাণ্ডের ঘটনায় যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে যা কিছু করা প্রয়োজন তার সব করা হবে। আগুন যেহেতু নিয়ন্ত্রণে এসেছে সেহেতু এখন সার্চ কমিটির মাধ্যমে দেখা হবে ভবনগুলোর ভেতরে আর কোনও মৃতদেহ আছে কি না কিংবা কেউ কোথাও আটকা পড়েছেন কিনা।

এসময় মেয়র নগরবাসীকে আতঙ্কিত না হয়ে ধৈর্য্য ধরতে বিনীত অনুরোধ করেন।

এর আগে রাত ১০টা ৩৮ মিনিটে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ড হয়। এলাকাবাসী বলছে, ওই ভবনের কেমিক্যাল কারখানা থেকে আগুন ছড়িয়েছে। কারও কারও মতে, বিকট শব্দে সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন ছড়ায়। একটি ভবনের আগুন ছড়িয়ে পড়ে আশপাশের আরও কয়েকটি বহুতল ভবনে।

এ আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিসের ১৩টি স্টেশনের ৩৭টি ইউনিট। এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানায় ফায়ারের কন্ট্রোল রুম।

  • সর্বশেষ
  • পঠিত