ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শহীদ মিনারে জাপা-ছাত্র ইউনিয়ন হাতাহাতি

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৫

শহীদ মিনারে জাপা-ছাত্র ইউনিয়ন হাতাহাতি

ছাত্র ইউনিয়ন ও এরশাদ সমর্থিত জাতীয় পার্টির (জাপা) নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে তারা বিবাদে জড়িয়ে পড়েন।

ছাত্র ইউনিয়ন জানিয়েছে, সারি ভেঙ্গে পেছন থেকে এসে জাতীয় পার্টির নেতা-কর্মীরা আগে শহীদ মিনারে প্রবেশ করতে চাইলে তারা বাধা দেয়। এসময় তাদের ওপর হামলা হয়েছে। তবে জাতীয় পার্টি জানিয়েছে, ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা দুর্ব্যবহার করলে উত্তেজনার সৃষ্টি হয়।

বৃহস্পতিবার সকালে শহীদ মিনারের অদূরে এই ঘটনার সময় পুলিশ নীরব ভূমিকা পালনের পাশাপাশি জাতীয় পার্টির নেতা-কর্মীদের সহযোগিতা দিয়েছে বলেও অভিযোগ করেছে ছাত্র ইউনিয়ন।

চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিক রিয়াদ সারাবাংলাকে বলেন, আমরা দীর্ঘক্ষণ ধরে লাইনে দাঁড়িয়েছিলাম। হঠাৎ করে জাতীয় পার্টির নেতা-কর্মীরা এসে এরশাদ ও লাঙ্গলের নামে স্লোগান দিতে দিতে সামনে এগিয়ে যেতে থাকে। আমরা প্রতিবাদ করলে তারা অতর্কিতে আমাদের ওপর হামলা করে। এসময় তারা বলে- আমরা বিরোধীদল, আমরা আগে ফুল দেব।

জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক অ্যানি সেন বলেন, আমাদের সামনে ছিলেন সিপিবি এবং যুব ইউনিয়নের নেতা-কর্মীরা। তারা হামলাকারীদের নিবৃত্ত করতে চেষ্টা করেন। তখন সিপিবি-যুব ইউনিয়নের নেতা-কর্মীদের ওপর চড়াও হন হামলাকারীরা। ঘটনার সময় পুলিশের সহযোগিতা চেয়েছিলাম। কিন্তু তারা হামলাকারীদের পক্ষ নিয়ে বরং জাতীয় পার্টিকে আগে ফুল দেয়ার ব্যবস্থা করে দেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আমরা শহীদ মিনারে ছিলাম। এমন কোনো ঘটনা চোখে পড়েনি। বড় ধরনের কিছু হলে জানতাম এবং ব্যবস্থা নিতাম।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত