ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

মায়ের ওষুধ কিনতে বের হয়ে নিখোঁজ হাসান সারোয়ার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৯  
আপডেট :
 ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১১

মায়ের ওষুধ কিনতে বের হয়ে নিখোঁজ হাসান সারোয়ার

মায়ের জন্য ওষুধ আনতে গিয়ে আর বাসায় ফেরেননি পুরান ঢাকার রহতমগঞ্জের ৪১নং হাজী বালু রোড এলাকার বাসিন্দা হাসান সারোয়ার। গাড়ির পাসের এই ব্যবসায়ী বুধবার রাতে মায়ের ওষুধ কিনতে বাসা থেকে বের হন। চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সময় বন্ধুদের সঙ্গে চা পান করা করছিলেন তিনি। কিন্তু অগ্নিকাণ্ডের পর আর বাসায় ফেরেননি।

তাকে খুঁজতে স্ত্রী, মা ও বোনসহ স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিট, মর্গ এবং চকবাজার এলাকায় ঘোরাঘুরি করছেন। থানায় জিডিও করেছেন তারা।

নিখোঁজ সারোয়ারের চাচাতো ভাই আবু কালাম ঢামেকের সামনে বলেন, আমার চাচী অসুস্থ ছিলেন। তার ওষুধ আনতে রাতে বের হয় সারোয়ার। কিছুক্ষণ পর অগ্নিকাণ্ডের খবরে আসে। তখনই তার সঙ্গে ফোনো কথা বলার চেষ্টা করা হয়। কিন্তু ফোন বন্ধ পাওয়া যায়। এখনও ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, রাত ১০টা ৩৮ মিনিটে চুরিহাট্টা এলাকায় একটি চারতলা ভবনের নিচতলায় রাসায়নিকের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। পরবর্তীতে তা মুহূর্তেই পাশের চারটি ভবনে ছড়িয়ে পড়ে।

ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হয়েছেন ৮১ জন। সেই সাথে আহত হয়েছেন প্রায় ৪১ ব্যক্তি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তর সূত্র জানায়, তাদের ৩৭টি ইউনিট রাত ২টা ৫৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

যোগাযোগ করা হলে ফায়ার সার্ভিস সদরদপ্তরের উপ-পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) দীলিপ কুমার বলেন, রাত ২টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও অন্য ভবনগুলোতে ছড়িয়ে পড়ায় তা পুরোপুরি নেভাতে সময় লেগেছে।

চকবাজার এলাকায় ‘ওয়াহেদ ম্যানসন’ নামে একটি ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে একটি মার্কেট ও একটি রাসায়নিক দ্রব্যের গুদাম ছিল। স্থানীয়রা জানায়, ওই ভবনটির তৃতীয় ও চতুর্থ তলায় প্রায় ৪০ পরিবারের ৮০ জন সদস্য বসবাস করতেন। পরে আগুন পাশের একটি ছয়তলা ভবন, একটি রেস্টুরেন্ট, একটি কমিউনিটি সেন্টার ও আরেকটি ভবনে দ্রুত ছড়িয়ে যায়।

এর আগে ২০১০ সালের ৩ জুন পুরান ঢাকার নিমতলী এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১২৪ জন নিহত হয়েছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত