ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

চকবাজার ট্র্যাজেডি: বিসিএস ক্যাডার হওয়া হলো না এনামুলের

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২২

চকবাজার ট্র্যাজেডি: বিসিএস ক্যাডার হওয়া হলো না এনামুলের
চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত কাজী এনামুল হক অভি। ছবি-সংগৃহীত

ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত কাজী এনামুল হক অভির বিসিএস ক্যাডার হওয়া হল না। তার বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার রামপুর গ্রামে। সে ঢাকা সিটি কলেজ থেকে সদ্য বিবিএ পাস করেছে। লক্ষ্য ছিল বিসিএস ক্যাডার হওয়া।

ছোট কোনো চাকরির আবেদন সে কখনও করত না। ছোট থেকেই তার স্বপ্ন ছিল বিসিএস ক্যাডার হওয়া। বাবা-মাকে সে প্রায়ই বলত, দেখো তোমাদের ছেলে (এনামুল হক) একদিন বড় অফিসার পদে চাকরি করবে। কিন্তু সব স্বপ্ন বুধবার রাতে ঢাকার চকবাজারে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকার সদরঘাট থেকে ভাতিজা জুলহাস কাজীর সঙ্গে শেষ দেখা করে দাঁতের চিকিৎসা করানোর জন্য চকবাজার গিয়ে নিখোঁজ হয় সে। পরের দিন সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে চাচাতো ভাইয়ের ছেলে রাজিব কাজী এনামুল হক অভির লাশ শনাক্ত করেন।

রাজিব কাজী জানান, ওই দিন চকবাজার আল-মদিনা মেডিকেল ও ডেন্টালে অগ্নিকাণ্ডে এনামুল হকের মৃত্যু সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এদিকে তার বৃদ্ধ বাবা মোতালেব হোসেন কাজী ও মা আখিমন বেগম ছেলের মৃত্যুর সংবাদে বারবার সংজ্ঞাহীন হয়ে পড়ছেন এবং বিলাপ করে বলছেন আমার ছেলের বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন পুড়ে শেষ হয়ে গেছে।

এদিকে ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডে মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়নের মো. মজিবর রহমান হাওলাদার (৫০) নামে আরও এক শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। তার বাবার নাম মো. মোসলেম হাওলাদার।

গ্রামের বাড়ি সন্তোষপুর গ্রামে। সে ঢাকার চকবাজারের ওই ভবনেই প্লাস্টিক কারখানায় চাকরি করত বলে তার পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে। তার স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে রয়েছে। নিহত মজিবর রহমানের ভাতিজা আসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে চাচার (মজিবর রহমান) লাশ শনাক্ত করেছেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত