ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিক রাজু হত্যা মামলার আসামি গ্রেপ্তার

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৯

সাংবাদিক রাজু হত্যা মামলার আসামি গ্রেপ্তার

যশোরের শার্শায় সাংবাদিক জামাল হত্যা মামলার অন্যতম আসামি রাজু মল্লিককে (৪৫) আবারো ১১ কেজি ৯শ‘ গ্রাম ভারতীয় গাঁজাসহ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার সন্ধ্যায় শার্শার বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ সড়কের পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়।

আটক রাজু মল্লিক উপজেলার কাশিপুর গ্রামের মৃত শমসের মল্লিকের ছেলে। এর আগে তাকে গত ২০১৮ সালের ২ অক্টোবর একশ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছিল শার্শা থানা পুলিশ। জামিনে এসে আবারও মাদক ব্যবসা শুরু করে সে।

রাজু মল্লিক যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের স্থানীয় সাংবাদিক জামাল উদ্দিন হত্যা মামলার চার্জশিটভুক্ত অন্যতম আসামি। এছাড়া তার বিরুদ্ধে থানায় হত্যা ও মাদকসহ প্রায় ১২ মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কাশিপুর ক্যাম্পের সুবেদার গোলাম সরোয়ার জানান, গোপন সংবাদে জানা যায়, ভারত থেকে বিপুল পরিমাণ গাঁজা নিয়ে মাদক চোরাকারবারীরা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে বিজিবি সদস্যরা অভিযান চালায়।

এ সময় বিজিবি ধাওয়া করে মাদক ব্যবসায়ী রাজু মল্লিককে ১১ কেজি ৯০০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে রাতেই শার্শা থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. মশিউর রহমান সাংবাদিক জামাল হত্যা মামলার অন্যতম আসামি রাজুকে বিজিবি সদস্যরা আটক করে থানায় সোপর্দ করেছেন। তার বিরুদ্ধে শার্শা থানায় একাধিক মামলা আছে। সে একজন চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তাকে একাধিকবার গ্রেপ্তার করে আদালতে পাঠালেও জামিনে এসে আবারো মাদক ব্যবসা পরিচালনা করে থাকে। জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার দুপুরে তাকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে বলে ওসি জানান।

এদিকে, মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করায় রাজু ও তার সহযোগিরা সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেয়। এতে জামাল তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের এক সপ্তাহের মধ্যে ২০১২ সালের ১৫ জুন রাত ১১টার দিকে সাংবাদিক জামাল উদ্দিনকে শার্শার কাশিপুরস্থ নিজ বাড়ির সামনে একটি চায়ের দোকানে ডেকে এনে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে রাজু ও সহযোগি মাদক চোরাকারবারিরা। তারপর হত্যাকারীরা ভারতে পালিয়ে যায়। এ ঘটনার পরের দিন জামালের বাবা সাতজনকে আসামি করে শার্শা থানায় মামলা দায়ের করেন। রাজু এ মামলার ৪ নং আসামি। ২০১২ সালের ৬ জুলাই রাজু মল্লিককে মাগুরা জেলার আড়পাড়া এলাকা থেকে আটক করে র‌্যাব যশোরের সদস্যরা। পরে জামিনে বেরিয়ে এসে পলাতক থেকে মাদক ব্যবসা চালিয়ে যায় রাজু মল্লিক।

  • সর্বশেষ
  • পঠিত