ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের আরো মনোযোগী হতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

শিক্ষকদের আরো মনোযোগী হতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

শিক্ষার্থীদের পাঠদানে আরো বেশি মনোযোগ বাড়াতে বলেছেন, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন। তিনি বলেন, আমার নিজ এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের সুনাম মন্ত্রী হিসেবে বাইরের এলাকাতে যেন বলতে পারি। শুক্রবার (২২ ফ্রেব্রুয়ারি ) রৌমারী উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবেন, ততদিন শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন হবে। শিক্ষকদের দাবি দাওয়া সংসদে তুলে ধরা হবেও বলে তিনি জানান।

মতবিনিময়সভায় সব ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে এমপিওভুক্ত করার দাবি জানান ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষে ও সোনাভরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলী।

কুড়িগ্রামের রৌমারী উপজেলাধীন সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের নিয়ে মতবিনিময়ের আয়োজন করে রৌমারী বেসরকারি শিক্ষক ও কর্মচারী ফোরাম।

অনুষ্ঠানে রৌমারী বেসরকারি শিক্ষক ও কর্মচারী ফোরামের সভাপতি ও রৌমারী মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুস ছামাদ সভাপতিত্ব করেন।

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষে ও পাখিউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান সাইদুর রহমান দুলাল বলেন, বিভিন্ন পাবলিক পরীক্ষার সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। এতে করে শিক্ষার্থীদের ওই সময়ে পাঠদান ব্যাহত হয়। এজন্য স্বতন্ত্র পরীক্ষার হলের প্রয়োজনীতার কথা তুলে ধরেন।

মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর তছলিম উদ্দিন প্রাক্তন পরিচালক নায়েম, রৌমারী উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায়, রৌমারী সরকারি সিজিজামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রা ও রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার।

  • সর্বশেষ
  • পঠিত