ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সুযোগ সুবিধায় পরিপূর্ণ প্রাথমিক বিদ্যালয়: পরিকল্পনামন্ত্রী

  সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৬

সুযোগ সুবিধায় পরিপূর্ণ প্রাথমিক বিদ্যালয়: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের আয় বৃদ্ধি পেয়েছে বলেই স্কুল-কলেজ, রাস্তাঘাট, মসজিদ-মন্দিরের এত উন্নয়ন হচ্ছে। আমাদের দেশের প্রাথমিক বিদ্যালয় এখন আর আগের মত নেই, বিদ্যালয়গুলোকে সকল সুযোগ-সুবিধা দিয়ে পরিপূর্ণ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়গুলোর যে চমকপ্রদ গেট তা বিশ্বের অন্য কোনো দেশে নেই। অনেক দেশ ঘুরেছি কখনো পাইনি। আর এই উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করেছেন জননেত্রী শেখ হাসিনার সরকার।

শুক্রবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জের ডুংরিয়ার বাজারের মাঠে ডুংরিয়া উত্তরণ ক্লাব ও ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের আয়োজনে এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেছেন, এখন দেশের আয় বৃদ্ধি পেয়েছে। বড় বড় কথা বললেই আয় বাড়ে না, আয় বাড়ে পরিশ্রমের মাধ্যমে। আর এই দেশের নানা পেশার মানুষই এর আয়ের কর্ণধার। তারা পরিশ্রম করছেন তাই আয় বাড়ছে। এই আয় জাতীয় আয়, এই আয় প্রকৃত আয়। আর আওয়ামী লীগ সরকার এই আয়কে উন্নয়ন কাজে লাগাচ্ছে।

ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মোনায়েমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার বরকত উল্লাহ খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ, জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জগন্নাথপুর থানার ওসি হারুন অর রশীদ প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত