ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

এসএসসি পরীক্ষার্থীকে উত্যক্ত করে ছাত্রলীগ নেতা কারাগারে

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২১

এসএসসি পরীক্ষার্থীকে উত্যক্ত করে ছাত্রলীগ নেতা কারাগারে

পরীক্ষা কেন্দ্রে ঢুকে পরীক্ষার্থীকে উত্যক্ত করছিলেন ছাত্রলীগ পরিচয়ধারী রনি মোল্যা (২১) নামের এক যুবক। প্রতিবাদ করায় ওই ছাত্রীর পিতাকে মারপিট করেন রনি।

এ ঘটনায় অভিযুক্ত রনিকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়ে খুলনা জেলা কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ঘটনাটি ঘটেছে শনিবার সকালে চুকনগর উপজেলার চুকনগর দিব্যপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে।

পরীক্ষা কেন্দ্রের সচিব বজলুর রহমান জানান, সকাল সাড়ে ৯টার দিকে কেন্দ্রের প্রধান গেট খুলে দেয়া হয়। এ সময় পরীক্ষার্থীরা প্রবেশ করতে থাকে। চুকনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী মৌমিতা রহমান তারিন (১৬) পরীক্ষা দেয়ার জন্য কেন্দ্রে প্রবেশ করে। শনিবার উচ্চতর গণিতের পরীক্ষা ছিল। এ সময় কেন্দ্রের মাঠের মধ্যে আটলিয়া ইউনিয়নের মঠবাড়ি গ্রামের ফজলু মোল্যার ছেলে রনি মোল্যা পরীক্ষার্থীকে উত্যক্ত করতে থাকে। পরীক্ষার্থী দ্রুত তার কক্ষে চলে গেলে রনিও পিছু নেয়। এ সময় পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত সবাই রনিকে কেন্দ্রের বাইরে বের করে দেয়।

কেন্দ্রের বাইরে পরীক্ষার্থীর পিতা এসএম মাহাবুবুর রহমান মুকুল রনির কাছে তার মেয়েকে উত্যক্ত করার কারণ জানতে চায়। এ সময় রনি ও তার বন্ধুরা পরীক্ষার্থীর পিতাকে মারপিট করে। এতে তিনি আহত হন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ বেগম পরীক্ষা কেন্দ্রে গিয়ে রনির কাছে ঘটনাটি জানতে চায়। সে ঘটনার সত্যতা স্বীকার করে।

রনি খুলনা শহরের সরকারি সুন্দরবন কলেজের প্রাণীবিদ্যা (সম্মান) বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র এবং চুকনগর ডিগ্রি কলেজের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বলে পরিচয় দেয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত শিক্ষার্থীকে উত্যক্ত করার অপরাধে (দ. বি.) ১৮৬০ সালের ৫০৯ ধারা মোতাবেক এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত