ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

২ কেবিন ক্রু জিম্মি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৯

২ কেবিন ক্রু জিম্মি

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের জরুরি অবতরণের পর তাতে আটকা পড়েছেন দু’জন কেবিন ক্রু। উড়োজাহাজটি থেকে যাত্রীসহ সবাই বেরিয়ে যেতে পারলেও তারা দু’জন এখনও বের হতে পারেননি।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক বলেন, উড়োজাহাজটি অবতরণের পর এখন আইনশৃঙ্খলা বাহিনী সেটিকে ঘিরে রেখেছে। ভেতরে দু’জন কেবিন ক্রু রয়েছেন। তবে কেউ গুলিবিদ্ধ হয়েছেন বলে এখনও কোনো খবর আমরা পাইনি। যাত্রীদের নামিয়ে আনা হয়েছে।

এর আগে, বিকাল পৌনে ৬টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করে। সন্ত্রাসীর কবলে পড়েই এই দ্রুত অবতরণ বলে জানিয়েছে দায়িত্বশীল সূত্র।

ওই সূত্র জানিয়েছে, উড়োজাহাজের ভেতরে একজন যাত্রীর হাতে আগ্নেয়াস্ত্র রয়েছে। তিনি বিদেশি কেউ একজন বলে এক যাত্রীর বরাতে জানিয়েছে দায়িত্বশীল সূত্র। আরও জানা গেছে, ভেতরে একটি গুলির শব্দ শোনা গেছে। কেউ একজন তাতে আহত হতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

বুকে বোমা বাঁধা আছে দাবি করে ওই অস্ত্রধারী সরকারের উচ্চ পর্যায়ে কথা বলার সুযোগ দাবি করেছে।

চট্টগ্রামের সংসদ সদস্য (এমপি) ও জাসদনেতা মাঈন উদ্দিন বাদলও ওই প্লেনের যাত্রী ছিলেন। তিনি প্লেন থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, প্লেনে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। তার হাতে পিস্তল দিয়ে গুলি করে। তবে পাইলট ও যাত্রীরা নিরাপদে রয়েছেন।

বাদল বলেন, অস্ত্রধারী ওই ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চেয়েছেন। তাকে আত্মসমপর্ণের চেষ্টা চলছে।

বিমানবন্দর সূত্র জানায়, বিজি-১৪৭ নং ফ্লাইটটি ঢাকা থেকে দুবাই যাওয়ার পথে চট্টগ্রামে জরুরি অবরতণ করে। ভেতরে দুই রাউন্ড গুলির শব্দ শোনা গেছে। কেউ একজন তাতে আহত হতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

পুলিশ জানায়, বাইরে থেকে দুজনকে অস্ত্র হাতে দেখা গেছে, যারা বিদেশি নন বলে মনে হচ্ছে। পাইলটের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়েছে বলেও পুলিশ জানায়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ফায়ার সর্ভিসের চার ইউনিটের দশটি গাড়ি বিমানবন্দরে উপস্থিত রয়েছে।

তিনি জানান, উড়োজাহাজ থেকে যাত্রীদের নামিয়ে আনা হয়েছে। তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানা যাচ্ছে না।

একজন প্রত্যক্ষদর্শী জানান, বেলা তিনটার পর ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাত্রা করে ওই উড়োজাহাজটি। দুবাইগামী উড়োজাহাজটি শাহ আমানত বিমানবন্দরে পৌঁছানোর পর জরুরি অবতরণ করে। এরপর যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

শাহ আমানত বিমান বন্দরের স্টেশন ম্যানেজার মাহফুজুল আলম সাংবাদিকদের জানান, বিমানটি ছিনতাইয়ের শিকার হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত