ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পিএসসিকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৬  
আপডেট :
 ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৭

পিএসসিকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

চাকরিতে যোগ্য প্রার্থীদের সুপারিশে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনকে (বিপিএসসি) আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বুধবার বিকালে বঙ্গভবনে পিএসসি তাদের ২০১৮ সালের প্রতিবেদন উপস্থাপনকালে রাষ্ট্রপ্রধান এ আহ্বান জানান।

পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মাদ সাদিকের নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধি দল কমিশনের সার্বিক কার্যক্রমের পাশাপাশি প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করে রাষ্ট্রপতি বলেন, ‘পিএসসির সুপারিশের মাধ্যমে যাতে যোগ্য এবং মেধাবীরা প্রজাতন্ত্রের চাকরি পায় এজন্য আপনারা আন্তরিক ও সততার সাথে কাজ করবেন।’

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় রাষ্ট্রপতি কমিশনের সকল কার্যক্রমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) সর্বোচ্চ ব্যবহারের পরামর্শ দেন।

তিনি বলেন, ‘সবখাতেই দেশের উন্নতি হচ্ছে। চলমান উন্নয়ন ও সরকারের অগ্রগতির ধারাবাহিকতা রাখার জন্য মেধাবী প্রার্থীদের নিয়োগের বিকল্প নেই।’

পিএসসির চেয়ারম্যান সাদিক রাষ্ট্রপতিকে জানান, ২০০৯ থেকে ২০১৮ সালের মধ্যে ২৬ হাজার ৫৮৪ জন ক্যাডার ও ৩৩ হাজার ৯৬৭ জন নন-ক্যাডারসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৬০ হাজার ৫৫১ জনকে সুপারিশ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত