ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

১১ দিন পর উড়তে যাচ্ছে সেই ময়ূরপঙ্খী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ১৯:৪৮  
আপডেট :
 ০৬ মার্চ ২০১৯, ১০:১১

ছিনতাই চেষ্টার ১১ দিন পর উড়তে যাচ্ছে ময়ূরপঙ্খী

ছিনতাইচেষ্টার শিকার হওয়া বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ময়ূরপঙ্খীর মেরামত কাজ শেষ হয়েছে। ১১ দিন পর আগামী ৭ মার্চ ফের যাত্রী নিয়ে আকাশে উড়তে যাচ্ছে। মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক (জিএম) শাকিল মেরাজ বলেন, ছিনতাইচেষ্টার ঘটনার পর এয়ারক্রাফটি কিছু মেরামতের কাজের জন্য পাঠানো হয়েছিল। সিভিল এভিয়েশনের অনুমতি নিয়ে আগামী ৭ মার্চ থেকে এটি স্বাভাবিক অপারেশনে ফিরছে।

ছিনতাইচেষ্টার শিকার উড়োজাহাজটিতে গুলি লেগেছিল কি না- এমন প্রশ্নের জবাবে বিমানের এই কর্মকর্তা বলেন, এ ঘটনার তদন্ত চলছে। তাই এই মুর্হূতে কিছু বলা যাচ্ছে না।

বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটি গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ার পরপরই আকাশে ছিনতাই চেষ্টার শিকার হয়েছিল।

পরে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উড়োজাহাজটি অবতরণের পর যাত্রী, পাইলট ও কেবিন ক্রুরা বেরিয়ে আসার পর কমান্ডো অভিযানে গুলিবিদ্ধ হয়ে মারা যান ছিনতাই চেষ্টাকারী যুবক।

যদিও পরে জানা যায়, ওই যুবক একটি খেলনা পিস্তল দেখিয়ে হুমকি দিয়েছিলেন। তার সঙ্গে ‘বিস্ফোরক সদৃশ’ বস্তুও ছিল। এর পরপরই মেরামতের জন্য উড়োজাহাজটিকে হেঙ্গারে পাঠানো হয়েছিল।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত