ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

আজ সারাদিন যেমন থাকবে আবহাওয়া

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ০১:৩২  
আপডেট :
 ০৭ মার্চ ২০১৯, ০১:৩৭

আজ সারাদিন যেমন থাকবে আবহাওয়া

বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশের আকাশে ঝিরিঝিরি বৃষ্টির সঙ্গে কনকনে হওয়া। কোথাও আবার বজ্রমেঘ। তবে আজ বৃহস্পতিবার সারাদেশে কেমন থাকবে আবহাওয়া? বজ্রমেঘের ঘনঘটা কি দূর হবে? নাকি আবারো অসময়ের বৃষ্টিতে নাকাল হবে রাজধানীসহ সারাদেশের মানুষ।

তবে ভয় পাওয়ার কিছু নেই। কারণ গত কয়েকদিনের ঝড়ো হাওয়া ও বৃষ্টি শেষে আজকের আবহাওয়া স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তবে পশ্চিমা লঘুচাপের সঙ্গে পুবালী বাতাসের সংমিশ্রণের কারণে উপকূলীয় এলাকায় বজ্রমেঘের প্রভাব এখনও পুরোপুরি কাটেনি। এই মেঘের কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে আজ রাতেও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

বুধবার আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, আজ বুধবারও সকাল থেকেই আবহাওয়া খারাপ হতে শুরু করে। উপকূলীয় এলাকায় বৃষ্টি হয়েছে। কিন্তু এখন পরিস্থিতি কিছুটা স্থিতিশীল। এই অবস্থা বজায় থাকলে রাতের মধ্যে উপকূলীয় এলাকায় বিদ্যমান সতর্ক সংকেত উঠিয়ে নেওয়া হবে। তবে বৃহস্পতিবার সকালে আবহাওয়া পরিষ্কার হয়ে যাবে।

এদিকে আবহাওয়ার সতর্ক বার্তায় বলা হয়, বজ্রমেঘের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

তবে আবহাওয়ার সতর্ক বার্তায় আরও বলা হয়, আজ বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি এবং অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত