ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীকে ‘বাকের ভাইয়ের’ ধন্যবাদ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ০৩:৩৮

প্রধানমন্ত্রীকে ‘বাকের ভাইয়ের’ ধন্যবাদ

বাংলাদেশ টেলিভিশনে ১৯৯৩ সালে প্রচারিত হতো জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’। সে নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন সাংসদ আসাদুজ্জামান নূর। তার চরিত্রের নাম ছিলো বাকের ভাই।

নাটকটিতে বাকের ভাইয়ের নায়িকা সুবর্ণা মুস্তাফা। তার চরিত্রের নাম ছিল মুনা। হ‌ুমায়ূন আহমেদের লেখা ধারাবাহিক এই নাটকটির শেষ হয়েছিলো বাকের ভাইয়ের ফাঁসির মধ্য দিয়ে। যার মাধ্যমে নিঃসঙ্গ হয়ে পড়েছিলেন নায়িকা মুনা।

বুধবার আসাদুজ্জামান নূর সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কিত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা করেন। এ সময় নাটকের বাকের ভাই তার নায়িকা মুনাকে সংসদে পেয়ে স্মৃতিকাতর হয়ে পড়েন। নাটকের নিঃসঙ্গ মুনাকে সংসদে নিয়ে আসায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

বক্তব্যের শুরুতে আসাদুজ্জামান নূর বলেন, তিনি স্মৃতিকাতর হয়ে পড়েছেন। বক্তব্যের শুরুতে তিনি ৩০ বছর পেছনে ফিরে যেতে চান।

স্পিকারের উদ্দেশে তিনি বলেন, ‘নাটকে বাকের ভাইয়ের ফাঁসি হয়। মুনা নিঃসঙ্গ নায়িকায় পরিণত হন। তবে আজ তিনি আর নিঃসঙ্গ নন। তিনি আজ এই সংসদে সাড়ে তিনশ সংসদ সদস্যের সঙ্গে বসে আছেন। এবং সেই বাকের ভাই চরিত্রে অভিনয় করেছিলাম আমি, আপনার সামনে দাঁড়িয়ে আছি।’

শিল্পী সমাজের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নূর বলেন, যে ঘটনাটি ঘটল, হুমায়ূন আহমেদ তার নাটকে তা করতে পারেননি। বাস্তবে এটা সম্ভব হয়েছে। এই সুযোগটি করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আসাদুজ্জামান নূর এবার নিয়ে মোট চারবারের সাংসদ। আর সংরক্ষিত নারী আসন থেকে এবারই প্রথম সাংসদ হয়েছেন মুনা চরিত্রে অভিনয় করা সুবর্ণা মুস্তাফা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত