ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে টাকা আত্মসাত, প্রতারক আটক

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৭:১৯

গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে টাকা আত্মসাত, প্রতারক আটক

তিতাসের নামে অবৈধ গ্যাস সংযোগের কথা বলে গ্রাহকদের কাছ থেকে টাকা আত্মসাতের অভিযোগে আরিফুল ইসলাম (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার দুপুরে তিতাস কর্তৃপক্ষ তাকে আটক করে আশুলিয়া থানায় সোপার্দ করেন।

আরিফুল নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার রাজিবপুর গ্রামের মৃত আব্দুল ছাত্তারের ছেলে। বর্তমানে আশুলিয়ার বগাবাড়ি এলাকায় আমিনুল ইসলামের বাড়িতে ভাড়া থাকেন।

জানা গেছে, সাভার ও আশুলিয়া জুড়ে বাবার সূত্র ধরে তিতাস গ্যাসের ঠিকাদারের কাজ করেন আরিফুল। সেই সুযোগে তিতাসের সংযোগ দেয়ার কথা বলে ব্যাংক ও সরকারি ফি বাবদ গ্রাহকের কাছ টাকা নেন। আবার ব্যাংকের সিল-স্বাক্ষর সমেত জমার রশিদ ঠিক সময় মতো তুলে দেন গ্রাহকের হাতে। এছাড়া গ্রাহকের পুরোনো তিতাসের বিল জমা দেয়ার কাজটি করেন একইভাবে। এভাবে সাভার ও আশুলিয়ার বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন গ্রাহকের কাছ প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তাকে আটক করা হয়েছে।

সাভারের তিতাস গ্যাস কতৃপক্ষ জানায়, আটক যুবক আশুলিয়ার বুড়িরবাজার এলাকায় মানিক হাজী নামের এক ব্যক্তিকে গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে দেড় লক্ষ টাকা হাতিয়ে নেন এছাড়া ওই ব্যক্তির কাছে তিতাস গ্যাসের ২ লাখ ৫০ হাজার টাকা বিল ইউসিবি ব্যাংক সাভার শাখায় জমা দেওয়ার কথা বলে নেন। পরে ওই প্রতারক ব্যাংকে টাকা জমা না দিয়ে ব্যাংকের সিল নকল করে ওই বাড়িওয়ালার কাছে জমা দেন যে, তিনি ব্যাংকে টাকা জমা দিয়েছেন। পরে তিতাস গ্যাসের বিল বকেয়া থাকায় শনিবার তিতাস গ্যাস কৃতপক্ষ ওই বাড়িওয়ার লাইন সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে প্রতারণার বিষয়টি জানতে পারেন। পরে কৌশলে প্রতারককে আটক করে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর কাছে হস্তান্তর করে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ এই মর্মে আশুলিয়া থানায় মামলা দায়ের করে পুলিশের কাছে সোর্পদ করে।

ভুক্তভোগীরা জানান, আটক প্রতারক যুবক তিতাস গ্যাস কতৃপক্ষের নাম ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

এবিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম বলেন, তিতাস গ্যাস কর্তৃপক্ষের নামে কেউ অপকর্ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত