ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সাঈদীপুত্র মাসুদ জামিনে মুক্ত

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৫:৫০

সাঈদীপুত্র মাসুদ জামিনে মুক্ত

বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় ২০ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু দণ্ডাদেশ প্রাপ্ত জামায়াতের সাবেক নায়েবে আমির মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর ছেলে ইন্দুরকানী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসুদ সাঈদী। উচ্চ আদালত থেকে দ্বিতীয়বারের মতো জামিন নিয়ে রোববার সন্ধ্যায় পিরোজপুর কারাগার থেকে তিনি জামিনে মুক্ত হন।

এর আগে প্রথম দফায় হাইকোর্টের দেয়া ছয় সপ্তাহের আগাম জামিন শেষ হলে গত ১৯ ফেব্রুয়ারি পিরোজপুর জেলা দায়রা জজ আদালতে উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী হাজির হলে আদালতের বিচারক ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ শামসুল হক শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

পরে উচ্চ আদালতে ফের জামিনের আবেদন করলে গত ৪ মার্চ আদালত তার জামিন মঞ্জুর করেন। আদালতের নির্দেশেই ২০ দিন কারাভোগের পর তিনি রোববার জামিনে মুক্তি লাভ করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৫ ডিসেম্বর রাতে উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী উপজেলার সাঈদখালীর গ্রামের বাড়িতে বসে জামায়াত নেতাদের নিয়ে বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ওই বাড়ী থেকে ৫টি পেট্রল বোমা ও কয়েকটি ককটেল সহ দুই জামায়াত কর্মীকে আটক করে। কিন্তু উপজেলা চেয়ারম্যান পুলিশের টের পেয়ে পালিয়ে যান বলে মামলার বাদী এজাহারে উল্লেখ করেন।

আটককৃতদের ওই মামলায় আটক দেখিয়ে ২৬ ডিসেম্বর আদালতে পাঠানো হয়েছে। পরে মাসুদ সাঈদী ওই মামলায় গত ৮ জানুয়ারি হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন।

গত ২০১৮ সালের ২৬ ডিসেম্বর ইন্দুরকানী থানার এসআই ওহিদুজ্জামান বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী, জামায়াত সমর্থক হাফেজ মোঃ জাকির হোসেন ও ওবায়দুল্লাকে জ্ঞাত আসামি এবং ১৫ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে সাঈদীপুত্র মাসুদ সাঈদী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তবে তিনি এবার উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হননি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত