ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

নির্বাচনী সহিংসতা

দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ১১

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৯:১৫

দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ১১

উপজেলা নির্বাচনে জয়ী ও পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে পুলিশসহ ১১ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ৫ জনকে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে আটোয়ারী উপজেলা সদরের ফকিরগঞ্জ বাজারে এ সংঘর্ষ হয়।

স্থানীয়রা জানায়, পরাজিত প্রার্থী অ্যাডভোকেট আনিছুর রহমান তার দলবল নিয়ে ফকিরগঞ্জ বাজারে প্রবেশ করেন। এসময় পূর্ব বিরোধের জের ধরে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী তৌহিদুল ইসলামের সমর্থকরা তাদের ওপর আক্রমণ করে। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। ইট-পাটকেল নিক্ষেপসহ লাঠি-সোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুলিশসহ উভয়পক্ষের ১১ জন আহত হয়।

আহতরা হলেন, সুখাতি গ্রামের হাকিম উদ্দীনের ছেলে বাবুল (৪০), তাহেরুলের ছেলে রাকিব ইসলাম (১৫) ও সেলিম (২৫), শামসুল হকের ছেলে হোসেন আলী (৩২), শহিদুলের ছেলে গোলাপ (১৫), রফিজুলের ছেলে মখিম উদ্দীন (২৮), ছোটদাপ গ্রামের সফিকুল ইসলাম বাতাসুর ছেলে আতিকুল ইসলাম (১৪), সামসুদ্দিনের স্ত্রী সুলতানা বেগম (২৫), আটায়ারী থানার এএসআই আতিক হাসান (৩৫), কনস্টেবল সুজা উদ্দীন (২২) ও রাজিউর রহমান (২৪)।

আহত পাঁচজনকে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হুমায়ুন কবীর আহত রোগীরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন।

খবর পেয়ে আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানার নেতৃত্বে পুলিশ, বিজিবি, র‌্যাব ও স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে টিয়ারশেলও নিক্ষেপ করতে হয়। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির পুনরাবৃত্তি রোধে বাজারের সব দোকান-পাট তাৎক্ষণিক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

আটোয়ারী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, উভয়পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। উপজেলা সদরে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি বলেও তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত