ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘পুলিশের সন্দেহজনক আচরণ দেখলেই, দিতে হবে ডোপ টেস্ট’

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৭:৪৭  
আপডেট :
 ১২ মার্চ ২০১৯, ১৭:৫৫

‘পুলিশের সন্দেহজনক আচরণ দেখলেই ডোপ টেস্ট'

আগামীতে পুলিশে কর্মরত কেউ সন্দেহজনক আচারণ করলে তাকেই ডোপ টেস্টের মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাহিনীর মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। মঙ্গলবার সকালে রাজশাহী পুলিশ লাইনে নারী ব্যারাক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, আগামীতে যে পুলিশ সদস্যের আচার-ব্যবহার ও অন্যান্য লক্ষণ দেখে সন্দেহ হবে, তাকেই ডোপ টেস্টের মুখোমুখি হতে হবে।

সম্প্রতি এমন উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এরইমধ্যে বিষয়টি জানিয়ে পুলিশের সব ইউনিট প্রধানকে জানিয়ে দেওয়া হয়েছে।

জাবেদ পাটোয়ারী বলেন, জনগণের সেবা সুনিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ বাহিনী সবসময় কাজ করে যাচ্ছে। তাই পুলিশ বাহিনীর অভ্যন্তরীণ সংস্কার শুরু হয়েছে।

থানায় আইনি সেবা বা সহায়তা পেতে এসে কেউ যেন হয়রানির শিকার না হন সে বিষয়েও সজাগ থাকতে বলেন আইজিপি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিতে পুলিশের অভ্যন্তরীণ সেবাও বাড়ানো হয়েছে। যুগের সঙ্গে বিবেচনা করে যখন যে ইউনিট প্রয়োজন তা গঠন করা হচ্ছে। এছাড়া নিয়মের মধ্যে পড়লে বিভিন্ন ইউনিটের অন্য চাহিদাগুলোও পূরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশীদ হোসেন, অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান ভুঁইয়া, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম উপস্থিত ছিলেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত