ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১১:৫২

জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল ৯টা ৫০ মিনিটে হেলিকাপ্টার যোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ১০টা ১০ মিনিটে হেলিকাপ্টার যোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

পরে তারা সকাল ১০টা ১৯ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে উপস্থিত হয়ে সামাধি সৌধের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। প্রথমে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এসময় বেজে ওঠে বিগউলের সুর। সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

পরে বঙ্গবন্ধু, পরিবারের নিহত সদস্য, ৩০ লক্ষ শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর বঙ্গবন্ধুর সমাধি সৌধ প্রাঙ্গনে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে মন্তব্য লেখেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সভাপতি হিসাবে মন্ত্রী পরিষদ, সংসদ সদস্য ও নেতাকর্মীদের সাথে নিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এটিএম ফজলে রাব্বি মিঞা, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, লে. কর্ণেল (অব.) ফারুক খান এমপি, কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, শেখ তন্ময় এমপি, শেখ সালাউদ্দিন জুয়েলসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু সমাধী সৌধ কমপ্লেক্সের মসজিদ প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয় আয়োজিত শিশু সমাবেশে প্রধান অতিথির ভাষণসহ বিভিন্ন কর্মসূচীতে যোগ দিবেন।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত