ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

সিলেটের ৭ উপজেলায় বিজয়ী নৌকা, পাঁচটিতে বিদ্রোহী

  সৈয়দ রাসেল, সিলেট

প্রকাশ : ১৮ মার্চ ২০১৯, ২১:৩১

সিলেটের ৭ উপজেলায় বিজয়ী নৌকা, পাঁচটিতে বিদ্রোহী

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সিলেটের ১২ উপজেলার মধ্যে ৭টি নৌকা প্রতীকের প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া বাকি ৫ উপজেলায় আওয়ামী লীগের বাঘা প্রার্থীদের হারিয়ে বিজয় ছিনিয়ে এনেছেন ‘বিদ্রোহী’ প্রার্থীরা। তবে প্রাপ্ত ভোটের সংখ্যা এখনও জানা যায়নি।

সাত উপজেলায় নৌকা মার্কা নিয়ে বিজয়ী প্রার্থীরা হলেন : সিলেট সদর- আশফাক আহমদ (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত মাজহারুল ইসলাম ডালিম; দক্ষিণ সুরমা- আবু জাহিদ (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ময়নুল ইসলাম; বিশ্বনাথ- মো. নুনু মিয়া (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপি থেকে বহিষ্কৃত সোহেল চৌধুরী; বালাগঞ্জ- মো. মুস্তাকুর রহমান মফুর (নৌকা), তার প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপি থেকে বহিষ্কৃত বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদাল মিয়া; জকিগঞ্জ- লোকমান উদ্দিন চৌধুরী (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মরতুজা আহমদ (স্বতন্ত্র); কানাইঘাট- মুমিন চৌধুরী (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিদ্রোহী প্রার্থী মুস্তাক আহমদ পলাশ ও গোলাপগঞ্জ উপজেলায় ইকবাল আহমদ চৌধুরী (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপি থেকে বহিষ্কৃত মাওলানা রশিদ আহমদ।

এছাড়া আওয়ামী লীগের 'বিদ্রোহী' প্রার্থী হয়ে বিজয়ী হয়েছেন- কোম্পানীগঞ্জে শামীম আহমদ (বিদ্রোহী), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম; জৈন্তাপুরে কামাল আহমদ (বিদ্রোহী), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের লিয়াকত আলী; বিয়ানীবাজারে আবুল কাশেম পল্লব (বিদ্রোহী), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমান; ফেঞ্চুগঞ্জ উপজেলায় নুরুল ইসলাম, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপি থেকে বহিষ্কৃত ওয়াহিদুজ্জামান ছুফি চৌধুরী ও গোয়াইনঘাট উপজেলায় বিজয়ী ফারুক আহমদ, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি থেকে বহিষ্কৃত শাহ আলম স্বপন।

এই পাঁচজনই আওয়ামী লীগের চার বাঘা প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন।

এদিকে সিলেটের ৯ উপজেলায় স্বতন্ত্র প্রার্থীদের ব্যানারে বিএনপি প্রার্থীরা নির্বাচন করলেও কেউই জয়ের দেখা পাননি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত