ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

পাবনায় শিশু হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৬:৫৬

পাবনায় শিশু হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

পাবনার সুজানগর উপজেলার খয়রান গ্রামে চাঞ্চল্যকর শিশু ইলিয়াছ হোসেন (১৩) হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক সালমা খাতুন মঙ্গলবার দুপুরে এই রায় দেন।

এ রায়ে ৩ জনের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার খয়রান গ্রামের মাবুদ আলী, আলহাজ হোসেন ও সাইদুল ইসলাম।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি জাহিদ রানা ও আইনজীবি শাহজাহান আলী মন্ডল। আসামি পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবি গোলাম হাসনায়েন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলার সুজানগর উপজেলার খয়রান গ্রামের হামিদুল হকের ১৩ বছরের শিশু পুত্র ইলিয়াছকে ২০০৭ সালের ১৫ জুলাই বাড়ির রাখাল টিভি দেখার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। সেদিন ইলিয়াছকে না পেয়ে তার বাবা হামিদুর রহমান থানায় অভিযোগ দায়ের করে।

নিখোঁজের দুইদিন পর বাড়ির পার্শ্ববর্তী একটি বিলের মধ্য থেকে স্থানীয়দের সহায়তা ইলিয়াছের গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় একই এলাকার মাবুদ আলী, আলহাজ্ব হোসেন ও সাইদুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক তদন্ত শেষে একই বছরের ২৩ অক্টোবর আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামি ৩ জনের মধ্যে আলহাজ হোসেন ও সাইদুল ইসলাম কাঠগড়ায় উপস্থিতিতে ছিলেন। অপর আসামি মাবুদ আলী পলাতক রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত