ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ভূমি অফিসে জমির মালিককে মারধর

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৮:০৯

ভূমি অফিসে জমির মালিককে মারধর

জামালপুর সদর উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে জমির খারিজ করতে এসে ঝাড়ুদারের হাতে মারধরের শিকার হলেন রাশেদুল ইসলাম নামের এক দরিদ্র ব্যক্তি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে।

জানা যায়, গত চার মাস আগে ওই কার্যালয়ের অস্থায়ী ঝাড়ুদার মো. লিটন মিয়া খারিজ করে দেওয়ার কথা বলে দরিদ্র জমির মালিক রাশেদুল ইসলামের কাছ থেকে ৪ হাজার টাকা নেন। জমির খারিজ না হওয়ায় ৪ মাস ধরে ওই ঝাড়ুদারের পিছু পিছু ঘুরছেন তিনি।

মঙ্গলবার সকালে খারিজ নিতে ভূমি অফিসে আসে। তাকে খারিজ না দিয়ে টালবাহানা শেষে আরো টাকা দাবি করে ওই ঝাড়ুদার। এই নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ঝাড়ুদার লিটন ভূমি মালিক রাশেদুলকে ভূমি অফিসের বারান্দা থেকে কিল-ঘুষি মারতে মারতে প্রধান সড়কে নিয়ে যায়।

রাশেদুল ইসলাম অভিযোগ করে বলেন, গত চার মাস আগে আমি তাকে চার হাজার টাকা দিয়েছি জমির খারিজ করতে। এরপর থেকে প্রায় দিনই ভূমি অফিসে এসেছি। কিন্তু মো. লিটন মিয়া আমার খারিজটা করিয়ে দিচ্ছিল না। মঙ্গলবার ওই অফিসে ঢুকে তাকে জিজ্ঞাস করেছি আমার খারিজটা কবে হবে। তিনি বলেন তোর খারিজ হবে না, আরো টাকা লাগবে। টাকা দিতে অস্বীকার করে ঘুষের টাকা ফেরত চাইলে তিনি রেগে গিয়ে আমাকে প্রথমে ঘুষি মেরে ওই অফিস থেকে বের করে দেন।

মারতে মারতে একদম রাস্তায় নিয়ে যান। মারধরের বিষয়টি ওই অফিসের অনেক লোকজনই দেখেছেন। আমি গরিব মানুষ দেখে কি এর বিচার পাবো না বলে আক্ষেপে কেঁদে ফেলেন তিনি।

ওই কার্যালয়ের অস্থায়ী ঝাড়ুদার মো. লিটন মিয়া বলেন, আমি অফিসের কিছু খরচ নিয়েছি। ডিসিআর কাটতে সরকারি ফি লাগে, সেটাই নিয়েছি। তার কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়নি বলে দািব করেন তিনি।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন বলেন, বিষয়টি খোঁজ খবর ও উভয় পক্ষের কথা শুনে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ওই কর্মচারির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত