ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বুধবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

  খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ২০:৪৭

বুধবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নির্বাচনি কর্মকর্তা ও আনসার সদস্যসহ ৭ জনকে হত্যা এবং বিলাইছড়িতে আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যার প্রতিবাদে বুধবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

মঙ্গলবার বিকেলের দিকে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ভোট গ্রহণ শেষে নির্বাচনি সরঞ্জাম নিয়ে ফেরার পথে বাঘাইছড়ির নয় কিলোমিটার এলাকায় আঞ্চলিক সন্ত্রাসী সংগঠনের চালানো হত্যাকান্তের প্রেক্ষিতে দ্রুত যৌথ অভিযান চালিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় সংগঠনটির এক জরুরি বৈঠকে হরতালের কর্মসূচি নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হরতালে কোনও ধরনের বাধা দিলে তিন পার্বত্য জেলায় লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এতে বলা হয়, একের পর এক সন্ত্রাসী তৎপরতা ও হত্যাকাণ্ডে বসবাসের অযোগ্য হয়ে পড়েছে পার্বত্য জনপদ। অনিবন্ধিত আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফ, জেএসএস এর মতো গ্রুপগুলো পার্বত্য এলাকাকে নৈরাজ্যপূর্ণ এলাকায় পরিণত করে তুলেছে। তাই অস্ত্রধারী এসব সংগঠনকে নিষিদ্ধ করে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালাতে হবে।

এদিকে সোমবার সন্ধ্যায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনী দায়িত্ব পালন শেষে সাজেকের ৩টি কেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে বাঘাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে প্রিসাইডিং অফিসারসহ ঘটনাস্থলেই ৬ জন ও হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার পথে পোলিং অফিসার মো. আবু তৈয়ব (৪০) নামে আরও একজন মারা যায়। ওই ঘটনার পর এলাকাবাসীয় মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

  • সর্বশেষ
  • পঠিত