ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে ২ দিনব্যাপী প্রাথমিক শিক্ষা মেলা সমাপ্ত

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ২১:৩১

লক্ষ্মীপুরে ২ দিনব্যাপী প্রাথমিক শিক্ষা মেলা সমাপ্ত

লক্ষ্মীপুরে কচিকাঁচা শিক্ষার্থীদের বাস্তব জ্ঞানের পরিধি বৃদ্ধি করার লক্ষ্যে ২ দিনব্যাপী অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা মেলা সমাপ্ত হয়েছে। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে শহরের পৌর শহীদ স্মৃতি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে উক্ত মেলা জেলাব্যাপী প্রাণচাঞ্চল্য সৃষ্টি করে। জেলার বিভিন্ন এলাকার অসংখ্য শিক্ষানুরাগী-সুধীজন সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দু’ দিনের উক্ত শিক্ষা মেলা পরিদর্শন করেন।

মঙ্গলবার শেষদিন বিকালে মেলাপ্রঙ্গনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেন। এসময় তিনি মানবদণ্ডের আলোকে লক্ষ্মীপুর সদর ও রামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের স্টলকে সেরা হিসেবে ঘোষণা করেন। এর আগে তিনি মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

সমাপনি অনুষ্ঠানে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ সালেহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাইমারি টিচার্স ইনস্টিটিউটের সুপার স্বরূপ চক্রবর্তী, জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাদ্দেক হোসেন ও মাহবুবুর রহমান, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সামছুদ্দিন বাবুল প্রমূখ।

পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপস্থিত অতিথি ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা এক আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

উল্লেখ্য, সোমবার প্রাথমিক শিক্ষা মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। মেলায় লক্ষ্মীপুর সদর, রায়পুর, রামগঞ্জ, কমলনগর ও রামগতি উপজেলা শিক্ষা অফিসের ৫টি স্টল বসে। স্টল গুলোতে একাডেমিক পড়াশুনার বিভিন্ন বিষয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ছাড়াও দেশ-বিদেশের ঐতিহাসিক কিছু স্থান, স্থাপনা ও উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র প্রদর্শন করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত