ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বাঘাইছড়ি হত্যাকাণ্ড: ঘটনাস্থলে তদন্ত দল

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ২২:০৬

বাঘাইছড়ি হত্যাকাণ্ড: ঘটনাস্থলে তদন্ত দল

বাঘাইছড়িতে ৭ জন হত্যাকাণ্ডের ঘটনায় প্রশাসনের গঠিত তদন্ত দল বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীর নেতৃত্বে কমিটির অন্য ৬ জন সদস্য সাথে ছিলেন। তারা সকাল ১০টার দিকে ঘটনাস্থল নয় মাইল এলাকা পরিদর্শন করেন।

তারা বাঘাইছড়ি উপজেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় ব্যক্তিবর্গ, ক্ষতিগ্রস্ত স্বজন ও হামলার প্রত্যক্ষদর্শীদের সাথে মতবিনিময় সভা করেন।

পরে সাংবাদিকদের সাথে কথা বলেন তদন্ত কমিটির প্রধান দীপক চক্রবর্তী।

এ সময় তিনি বলেন, এ ঘটনা পূর্বপরিকল্পিত হতে পারে। ক্ষতিগ্রস্তদের জন্য যা যা করণীয় তা করবে সরকার। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

এদিকে ৭ হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার সকালে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদ।

এ সময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের আইনের আওতায় আনা না হলে হরতাল অবরোধের মত কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন বক্তারা। বক্তারা এসময় ঘটনার জন্য পার্বত্য আঞ্চলিক দল ইউপিডিএফ ও জেএসএস মূল দলকে দায়ী করেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, বাঘাইছড়ি পৌর মেয়র জাফর আলী, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অব্দুর ছবুর, সাবেক কমান্ডার আজিজুর রহমান।

এদিকে এ ঘটনায় গত বুধবার সন্ধ্যায় বাঘাইছড়ি থানায় পুলিশ ৪০-৫০জন অজ্ঞাত আসামি করে একটি মামলা করেছে।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে বাঘাইছড়িতে ফিরছিলেন কংলাক, রুইলুই, মাচালং ভোট কেন্দ্রের দায়িত্বপালন করা নির্বাচনী কর্মকর্তা ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাদের গাড়িবহর দিঘিনালা-বাঘাইছড়ি সড়কের ৯ কিলো এলাকায় পৌছলে সন্ত্রাসীরা এলোপাতাড়ি ব্রাশফায়ার করে। এতে ৬ জন নিহত ও চট্টগ্রাম নেওয়ার পথে ১ জন নিহত হন।

এছাড়া আহত হন আরো ১৭ জন। তাদেরকে চট্টগ্রাম ও ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনার একদিন পর বিলাইছড়ির ফারুয়ায় গুলি করে খুন করা হয় উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে। এ সময় সুরেশ কান্তি পরিবার নিয়ে ইঞ্জিন চালিত নৌকা যোগে ফারুয়া থেকে বিলাইছড়ি সদরে আসছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত