ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

এমপি আফজালকে এলাকা ছাড়ার নির্দেশ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ২৩:১৩

এমপি আফজালকে এলাকা ছাড়ার নির্দেশ

কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের সংসদ সদস্য আফজাল হোসেনকে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছে ইসি। এমপি আফজাল তার নির্বাচনী এলাকার বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণসহ বিভিন্ন নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করায় তাকে এলাকা ছাড়ার এ নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবারের মধ্যে এমপি আফজাল হোসেনকে এলাকা ত্যাগ করার জন্য বলা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের সংসদ সদস্য আফজাল হোসেন তার নির্বাচনী এলাকার বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণসহ নির্বাচনী বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করছেন, নির্বাচন কমিশনে এমন অভিযোগ করেছেন এই উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. মোবারক হোসেন।

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ২২ বিধি মোতাবেক সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন বিধি বহির্ভূতভাবে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করায় তাকে বৃহস্পতিবার (২১ মার্চ) এর মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন।

  • সর্বশেষ
  • পঠিত