ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

শিক্ষার্থীর জন্য পড়ালেখার বিকল্প নেই: পাটমন্ত্রী

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৯:১০

শিক্ষার্থীর জন্য পড়ালেখার বিকল্প নেই: পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, দেশের মানুষের কল্যাণে কাজ করতে সবাইকে এগিয়ে আসতে হবে। শনিবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতার মিঠাবো এলাকায় মিঠাবো আদর্শ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষা অর্জনের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে নিজেকে উৎসর্গ করতে পারলেই শিক্ষা জীবনের স্বার্থকতা। একজন শিক্ষার্থীর জন্য পড়ালেখার বিকল্প কিছু হতে পারে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারকে শিক্ষাবান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী বলেই দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন হচ্ছে। দেশের এমন কোনো শিক্ষা প্রতিষ্ঠান নেই, যেখানে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে শিক্ষার্থীরা মাদকের সাথে জড়িয়ে পড়ে, তাই শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নাই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ব্যস্ত থাকলে মাদক আর কাছে আসার সুযোগ পাবে না। সব কিছুর ভাগ সবাই নিতে পারবে; কিন্তু লেখাপড়ার ভাগ কেউ নিতে পারবে না।

পারটেক্স গ্রুপের পরিচালক সাইফুল ইসলাম মাসুদের সভাপতিত্বে ও মিঠাবো আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনি আক্তার মিলির সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ভুলতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু দাউদ মোল্লা, ভুলতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকতার হোসেন, উপজেলা যুবলীগের সহসভাপতি হাবিব মোল্লা, উপজেলা যুবলীগের উপপ্রচার সম্পাদক মোহাম্মদ সামাউন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতাসহ অনেকে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত