ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রাত পোহালেই কিশোরগঞ্জের ১৩ উপজেলায় ভোট

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ২১:৫০

রাত পোহালেই কিশোরগঞ্জের ১৩ উপজেলায় ভোট

রাত পোহালেই আগামীকাল (২৩ মার্চ) রোববার কিশোরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট দেবেন জেলার ১৩ উপজেলার ২১ লাখ ২৬ হাজার ৮৩০ জন ভোটার।

এ নির্বাচনকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। নির্বাচনে ভোট গ্রহণের জন্য সব কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট পেপারসহ ভোটের সামগ্রী।

বৃহস্পতিবার দুপুর থেকে নির্ধারিত কেন্দ্রসমূহের জন্য ব্যালট পেপার, ব্যালট বাক্স, থ্রেড, পিন, অমোচনীয় কালি, ব্রাশ ও সিল বিতরণ করা শুরু হয়। জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে ভোটের সরঞ্জাম বিতরণ শুরু করেন কিশোরগঞ্জ জেলার ৬টি উপজেলা করিমগঞ্জ, তাড়াইল, হোসেনপুর, পাকুন্দিয়া, কটিয়াদী ও ভৈরব উপজেলার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম।

অন্যদিকে শুক্রবার সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভোটের সরঞ্জাম বিতরণ শুরু করেন কিশোরগঞ্জ জেলার ৭টি উপজেলা কিশোরগঞ্জ সদর, ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম, বাজিতপুর, নিকলী ও কুলিয়ারচর উপজেলার রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল জানান, ২৪ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের জন্য কড়া নিরাপত্তায় নির্বাচনের উপকরণ সামগ্রী সংশ্লিষ্ট কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। একটি সুষ্ঠু, সুন্দর ও অবাধ নির্বাচনের জন্য ইতোমধ্যে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও তিনি জানান।

উল্লেখ্য পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে রোববার কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৩টি উপজেলার মধ্যে মিঠামইন উপজেলায় একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী রাষ্ট্রপতি আবদুল হামিদের ছোট বোন আছিয়া আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে ১২টি উপজেলায় চেয়ারম্যান পদে এবং ১৩টি উপজেলাতেই ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।

এ নির্বাচনে মোট ১৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৪৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৬ জন প্রার্থী রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত