ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

নবাবগঞ্জে স্বাধীনতা দিবস পালিত

উন্নত দেশ গড়ার আহ্বান সালমান এফ রহমানের

  নবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৬:২২  
আপডেট :
 ২৬ মার্চ ২০১৯, ১৬:২৬

উন্নত দেশ গড়ার আহ্বান সালমান এফ রহমানের

সারাদেশের মতো ঢাকার নবাবগঞ্জ উপজেলায় শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালবাসার মধ্য দিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, নবাবগঞ্জ প্রেস ক্লাবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে। এসময় তারা পৃথকভাবে শোভাযাত্রা বের করে। পরে নবাবগঞ্জ পাইলট বিদ্যালয় এণ্ড কলেজ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে উপজেলা প্রশাসন আলোচনা সভার আয়োজন করে।

সভার প্রধান অতিথি ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান। ১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে। আমরা জাতির পিতাকে শ্রদ্ধার সাথে আজকের দিনে স্মরণ করছি। মহান মুক্তিযুদ্ধ আমাদের জাতীয় জীবনকে করেছে গৌরবোজ্জ্বল ও মহিমান্বিত। দেশের আপামর সকল নাগরিকের কাছে এই মুক্তিযোদ্ধাদের গুরুত্ব অপরিসীম। বাঙালি জাতি এই শ্রেষ্ঠ সন্তানদের জন্য গর্বিত এবং তাদের নিকট চিরকৃতজ্ঞ।

দেশের জনগণের সমৃদ্ধির অগ্রযাত্রায় দল ও মতের উর্ধ্বে থেকে সকলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশ গড়ার আহ্বান আহ্বান জানান সালমান এফ রহমান।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, বীর মুক্তিযোদ্ধা শাহ আবু বক্কর সিদ্দিকি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন ঝিলু, সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সাবেক ও ঢাকা জেলা পরিষদ সদস্য ওয়াহিদ্দুজ্জামান রনি, নারী নেত্রী ও ভাইস চেয়াম্যান মরিয়ম জালাল, জাতীয় শ্রমিক লীগ উপজেলা সভাপতি আমির হোসেন কুটি, ব্যবসায়ী ও সমাজ সেবক আব্দুর রশিদ প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত