ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আগুনের ভিডিও সরবরাহকারীকে হুমকি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১৬:৫৩

আগুনের ভিডিও সরবরাহকারীকে হুমকি

পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় ভিডিও সরবরাহকারীকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে ওয়াহেদ ম্যানসনের মালিক মো. হাসানে বিরুদ্ধে।

হুমকির পর নিজের নিরাপত্তা চেয়ে গত ২৫ মার্চ চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন নন্দ কুমার রোডের বাসিন্দা মো. আজম আলী মিয়া। জিডি নম্বর-১১৬৬।

তবে মঙ্গলবার এবিষয়ে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীমুর রশিদ তালুকদার বলেন, ‘ওয়াহেদ ম্যানসনের মালিক কাউকে হুমকি দিয়েছে, তা জানি না। এমনকি জিডি হয়েছে সেটিও আমার নলেজে নাই।’

আজম আলী মিয়া গণমাধ্যমকে বলেন, জামিনে থাকা অবস্থায় হাসান (ওয়াহেদ ম্যানসনের মালিক) তার মোবাইল ফোন থেকে গত ২০ মার্চ দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তাকে ফোন করেন। তিনি জানতে চান, আগুন লাগার ঘটনার ভিডিও ‍ফুটেজ কেন সাংবাদিকদের দিয়েছি। ভিডিও ফুটেজ সরবরাহের কারণেই এখন প্রমাণিত হয়েছে যে, ওয়াহেদ ম্যানসনের দ্বিতীয় তলা থেকেই আগুন ছড়িয়ে পড়েছে।

আজম আলী বলেন, সিসিটিভিতে ধারণ করা ওই ভিডিও ফুটেজ সরবরাহ করা না হলে সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুন ছড়িয়ে পড়েছিল এটাই সবাই বিশ্বাস করেছিল। ভিডিও ফুটেজ সরবরাহ করে কাজটা ঠিক করি নাই এবং ভবিষ্যতে এ নিয়ে পস্তাতে হবে বলে হুমকি দেন।

জানা গিয়েছে, চুড়িহাট্টার নন্দ কুমার রোডের ওয়াহেদ ম্যানসনের ঠিক পাশের ৬৫/৬৬ নম্বর ভবনটিতে ছিল সিসি ক্যামেরা। ওই ভবনের নীচ তলার রাজমহল হোটেলের এক কোণায় সিসিটিভি লাগিয়েছিলেন ভবনটির মালিক আজম আলী মিয়া।

ঘটনার পর উদ্ধার হওয়া রাজমহল হোটেলের সিসি টিভি ক্যামেরার ফুটেজে স্পষ্ট দেখা গেছে, ওয়াহেদ ম্যানসনের দ্বিতীয় তলায় বিস্ফোরণের পরই চারপাশে আগুন ছড়িয়ে পড়ে। পরে যা বিভিন্ন গণমাধ্যম প্রচার করে। আগুনের ঘটনায় বিভিন্ন সংস্থার গঠিত তদন্ত কমিটিও যা গুরুত্ব সহকারে নেয় এবং পরবর্তীতে ওয়াহেদ ম্যানসনের কেমিক্যাল গোডাউনকে দায়ী করে প্রতিবেদন দেওয়া হয়।

এ বিষয়ে জানতে মঙ্গলবার ওয়াহেদ ম্যানসনের মালিক মো. হাসানের সাথে তার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি সাড়া দেননি।

গত ২০ ফেব্রুয়ারি রাতে ওয়াহেদ ম্যানসন থেকে উৎপত্তি হওয়া আগুনে ৭০ জনের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত এক ব্যক্তির ছেলে আসিফ ওয়াহেদ ম্যানসনের মালিকের দুই ছেলেসহ অজ্ঞাতনামা ১০/১২ জনের নামে চকবাজার থানায় একটি মামলা করেন। তবে ওই মামলায় ওয়াহেদ ম্যানসনের দুই মালিক হাসান ও সোহেল ওরফে শহীদ হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত