ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১৭:৫০

প্রিন্ট

বগুড়ায় বিএনপি নেতা হত্যায় চারদিনের কর্মসূচি

বগুড়ায় বিএনপি নেতা হত্যায় চারদিনের কর্মসূচি
বগুড়া প্রতিনিধি

বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পরিবহন ব্যবসায়ী মাহবুব আলাম শাহীন (৪৬) হত্যার ঘটনায় চারদিনের কর্মসূচি ঘোষণা করেছে জেলা বিএনপি।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টায় শোক র‌্যালি, ১৭ এপ্রিল বুধবার সকাল ১০টায় প্রতিবাদ সভা, ১৮ এপ্রিল সকাল ১০ টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, ২০ এপ্রিল সকাল ১০ টায় স্মরণসভা ও দোয়া মাহফিল।

১৪ এপ্রিল রাত ১১টায় বগুড়া শহরের উপশহর বাজারে একদল যুবক শাহীনের উপর হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, বগুড়া সদর উপজেলার ধরমপুর এলাকার বাসিন্দা আনিুসর রহমান দুলু মিয়ার ছেলে অ্যাডভোকেট মাহবুব আলাম শাহীন দির্ঘদিন ধরে আইন ও পরিবহন ব্যবসা করে আসছিলেন। ছাত্রজীবন থেকে তিনি বগুড়ায় বিএনপির রাজনীতির সাথে জড়িত। খুন হওয়ার আগে শাহীন বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বগুড়া সদর থানা পুলিশ জানায়, মাহবুব আলম শাহীন প্রতিদিনই বগুড়া উপশহর এলাকায় পরিবহন ব্যবসার খোঁজ খবর রাখার পাশাপাশি বন্ধুদের সাথে আড্ডা দিতেন। ঘটনার দিন রাতে বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার দূরে ওই উপশহর বাজার থেকে পরিবারের জন্য চাল কিনে নিজের প্রাইভেট কারে তুলে রাখেন। বাড়ি ফেরার প্রস্ততি নিলে বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলীমুদ্দিনের এর সাথে তার দেখা হয়। এসময় নিহত শাহীনের মোবাইল ফোনে কল আসে। কলটি রিসিভ করে মোবাইলে ফোনে কথা বলার সময় একদল যুবক তার ওপর হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অ্যাডভোকেট শাহীন হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার বেলা সাড়ে ১১টায় বগুড়া আইনজীবী বার সমিতির পক্ষ থেকে ফুল কোর্ট রেফারেন্স করা হয়। দুপুরে বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতি আদালত এলাকায় বিক্ষোভ সমাবেশ করে। পরে আইনজীবীরা আদালত এলাকা থেকে মিছিল বের করেন। মিছিল থেকে তারা অবিলম্বে শাহীন হত্যায় জড়িতদের গ্রেপ্তার দাবি করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close