ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যানসহ নয় জনের সাজা

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৮:৩৮

নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যানসহ নয় জনের সাজা

নড়াইল পৌরসভার সাবেক পৌর মেয়র ও বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসসহ ৯জনকে দুদকের একটি আপিল মামলায় কোর্ট চলাকালীন সময় পর্যন্ত সাজা ও ৬ লাখ ৬৭ হাজার ১২০ টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার এ রায় দেন যশোর জর্জ কোর্টের বিশেষ আদালতের বিচারক মো. ফারুক।

সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন, নড়াইল পৌরসভার সাবেক কাউন্সিলর খন্দকার আল মুনসুর বিল্লাহ, কাউন্সিলর শরফুল আলম লিটু, কাউন্সিলর সৈয়দ মুশফিকুর রহমান বাচ্চু, কাউন্সিলর কাজল লতা, সহকারী প্রকৌশলী আজিজুর রহমান, ইজারাদার এইচ এম পলাশ ও ইজারাদার রুবেল মোল্লা।

এ মামলায় অন্য এক আসামি মারা গেছেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, আদালত চলাকালিন সময় পর্যন্ত জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাসসহ ৯ জনকে সাজা প্রদান করা হয় এবং ৬ লাখ ৬৭ হাজার ১২০ টাকা টাকা জরিমানা করা হয়েছে। আসামিরা এসময় আদালতে উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

মামলার বিবরণে জানা যায়, ২০০৪-০৫ অর্থ বছরে নড়াইল পৌরসভার রুপগঞ্জ পশুহাট ইজারা নীতিমালা ভঙ্গের দায়ে ২০০৮ সালে সাবেক পৌরমেয়র সোহরাব হোসেন বিশ্বাসসহ ১০ জনকে আসামি করে দুদক একটি মামলা দায়ের করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০১৭ সালের ২৬ সেপ্টম্বর দুদকের মামলায় ৭ বছরের কারাদণ্ড দেন যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক নিতাইচন্দ্র সাহা।

এছাড়া আত্মসাৎ করা ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক। পরে আসামিরা আপিল করনে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত