ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

ফের বাংলাদেশিকে হত্যা করলো বিএসএফ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১১:০১  
আপডেট :
 ২২ এপ্রিল ২০১৯, ১১:৩২

ফের বাংলাদেশিকে হত্যা করলো বিএসএফ

একদিনের ব্যবধানে আবারও সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী-বিএসএফ। এছাড়া আরেক বাংলাদেশিকে আটক করে নিয়ে গেছে প্রতিবেশী দেশের এই বাহিনী।

সোমবার ভোরে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার দনগাঁ সীমান্তে এঘটনা ঘটে।

এর আগে শুক্রবার (২০ এপ্রিল) ভোরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে বিএসএফের গুলিতে বিশু (২৫) নামে বাংলাদেশি নিহত হোন। এ ঘটনার একদিন পরেই আরেক বাংলাদেশির প্রাণ নিলো বিএসএফ।

নিহত যুবকের নাম সুমন (২২)। তিনি উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের সফিরুল ইসলামের ছেলে। আর মাসুদ রানা (২০) নামে অন্য এক যুবককে সীমান্ত থেকে ধরে নিয়ে যায় বিএসএফ। সে ডাঙ্গীপাড়া গ্রামের এনাদুলের ছেলে।

স্থানীয়রা জানায়, ভোর ৪টার দিকে ১০/১২ জন বাংলাদেশি দনগাঁ সীমান্তের ৩৫৭ নম্বর পিলার সংলগ্ন এলাকা দিয়ে ওপারে প্রবেশের সময় ভারতের বসতপুর বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে সুমন নিহত হন। তার লাশ সীমান্তে জিরো লাইনের এপারে বাংলাদেশের অভ্যন্তরে পড়ে রয়েছে। বিএসএফ এর হাতে আটক হয় মাসুদ রানা নামের অন্য একজন।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বিজিবির ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সামিউন নবী বাংলাদেশ জার্নালকে বলেন, ‘বিএসএফের এই ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে ও পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।’

বাংলাদেশ জার্নাল/টিপিবি/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত