ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

এফআর টাওয়ারে অনিয়ম-দুর্নীতি, রাজউক কর্মকর্তাকে দুদকে তলব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১৫:১৩  
আপডেট :
 ২৫ এপ্রিল ২০১৯, ১৫:১৬

এফআর টাওয়ারে দুর্নীতি,  রাজউক কর্মকর্তাকে তলব

বনানীর এফআর টাওয়ার নির্মাণে অনিয়ম-দুর্নীতি খতিয়ে দেখতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সহকারী পরিচালক নাসির উদ্দিন শরিফকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ছাড়া জমির মালিক এস এম এইচ আই ফারুককেও জিজ্ঞাসাবাদ করবে সংস্থাটি। বৃহস্পতিবার রাজউকের ওই কর্মকর্তাকে তলবি নোটিশ পাঠান দুদকের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক।

জানা যায়, বনানীতে এফআর টাওয়ার নির্মাণে অনিয়ম-দুর্নীতির অভিযোগে রাজউকের সহকারী পরিচালক নাসির উদ্দিন শরীফকে আগামী ২ মে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এছাড়া এফআর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুককে আগামী রোববার জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে। ইতিমধ্যে আদালত থেকে এ–সংক্রান্ত অনুমোদন নেওয়া হয়েছে ।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এফআর টাওয়ার নির্মাণে ১৮ তলার অনুমোদন ছিল। কিন্তু পরে কীভাবে ২৩ তলা করা হলো, অনিয়মের সঙ্গে কারা জড়িত, কাদের অবহেলা আছে, তা বিশ্লেষণ করছে দুদক।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ দুপুর ১২টা ৫৫ মিনিটে রাজধানীর বনানীতে এফআর টাওয়ারের ৯ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারে কাজ করে। পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‍্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী কাজ করে। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর রাত ৭টায় আগুন নেভানো সম্ভব হয়। এই ঘটনায় মোট ২৭ জন নিহত হন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত