ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

বরিশালে বাংলাদেশ ব্যাংকে আগুন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৬ মে ২০১৯, ১৭:৪৪

বরিশালে বাংলাদেশ ব্যাংকে আগুন

বরিশালে বাংলাদেশ ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের কয়েনের ভল্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার সকাল ১০টা ৫ মিনিটের দিকে ব্যাংকের নীচতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তার প্রাথমিকভাবে জানাতে পারেনি ব্যাংক কর্তৃপক্ষ।

এ ঘটনায় দু’টি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন ব্যাংকের নির্বাহী পরিচালক।

ব্যাংকের নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে, বাংলাদেশ ব্যাংক ভবনের নীচ তলায় কয়েনের ভল্টে একটি কাঠের চেয়ারে আগুন লেগেছিলো।

ধারনা করা হচ্ছে চেয়ারের উপর জ্বলন্ত মশার কয়েল ছিল। কয়েল থেকেই আগুনের সূত্রপাত হয়। তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিস কর্মীরা নিয়ন্ত্রণে কাজ শুরু করায় বড় ধরনের ক্ষতি হয়নি।

কো‌তোয়া‌লি থানার ও‌সি নুরুল ইসলাম জানিয়েছেন, সকাল ১০টার দিকে ব্যাং‌কের ২নং ক‌য়েন ভোল্টে পু‌লি‌শের দা‌য়িত্বরত সদস্যরা ধোয়া দেখ‌তে পায়। প‌রে আগুনের বিষয়টি নি‌শ্চিত হ‌য়ে ফায়ার সা‌র্ভি‌সে খবর দেয়। খবর পে‌য়ে ফায়ার সা‌র্ভি‌সের সদস্যরা ঘটনাস্থ‌লে এ‌সে আগুন নিয়ন্ত্র‌ণে আ‌নেন। আগু‌নে টাকা পয়সার ক্ষ‌তি না হ‌লেও কিছু কাগজপত্র পুড়েছে।

বাংলা‌দেশ ব্যাংকের নির্বাহী প‌রিচালক মনোজ কা‌ন্তি বৈরা‌গী জানান, ঘটনায় দু‌টি তদন্ত ক‌মি‌টি গঠন করা হ‌বে। ত‌বে আগুন নয় ধোয়া হ‌য়ে‌ছে মাত্র দাবি ক‌রেন তি‌নি।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত