ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৯ মে ২০১৯, ১৭:৫৯

প্রিন্ট

এক ব্যক্তিকে একাধিক ভাতা নয়

এক ব্যক্তিকে একাধিক ভাতা নয়
নিজস্ব প্রতিবেদক

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়া ভাতাদি দেয়ার ক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি। একজন ব্যক্তি কোনোভাবেই একাদিক পেতে না পারে সে বিষয়ে সজাগ থাকারও পরামর্শ দেয়া হয়েছে।

জাতীয় সংসদ ভবনে বৃহস্পতিবার অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠকে এসব পরামর্শ দেয়া হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেনন বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, মো. শিবলী সাদিক, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ. কা. এ. সরওয়ার জাহান, কাজী কানিজ সুলতানা ও বেগম আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজ সেবা অধিদফতর বাস্তবায়িত ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, ষ্ট্রোকে ,প্যারালাইজড ও জন্মগত হৃদরোগে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা কর্মসূচির বিষয়টি জেলা পর্যায়ে উপ-পরিচালকদের মাধ্যমে তত্ত্বাবধানের সুপারিশ করা হয়।

কমিটি প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনকে প্রতিবন্ধী উন্নয়ন অধিদপ্তরে রুপান্তরের বিষয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়কে জরুরি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার সুপারিশ করে। এছাড়া বৈঠকে দৃষ্টি প্রতিবন্ধীদের চাকুরীতে নিয়োগের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থায় পরীক্ষা নেয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত শ্রুতি লেখক নিয়োগ এবং নিয়োগবিধি সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close