ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

কারাগারে কবি হেনরী স্বপন, মুক্তির দাবিতে বিক্ষোভ

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৫ মে ২০১৯, ০০:১৪

কারাগারে কবি হেনরী স্বপন, মুক্তির দাবিতে বিক্ষোভ

বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কবি হেনরী স্বপনকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন, সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় বরিশাল সাংবাদিক ইউনিয়নের একাংশের উদ্যোগে নগরীর টাউন হলের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি পুলক চ্যাটার্জী।

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, উন্নয়ন সংগঠক রহিমা সুলতানা কাজল, শুভঙ্কর চক্রবর্তী ও নজরুল বিশ্বাসসহ অন্যান্যরা।

বক্তারা কবি হেনরী স্বপনকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা এবং অবিলম্বে তার মুক্তির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুমকি দেন।

মানববন্ধন ও সমাবেশ থেকে বুধবার বিকেলে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের আহ্বান করা মতবিনিময় সভা বর্জনের ঘোষণা দেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের একাংশের নেতারা। মানববন্ধন ও সমাবেশ শেষে একই দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শুরুর স্থলে এসে শেষ হয়।

প্রসঙ্গত, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় কবি হেনরী স্বপনকে মঙ্গলবার বিকেলে নগরীর চৌমাথা এলাকার খ্রিস্টান কলোনীর গোলপুকুরস্থ নিজ বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে বিচারক শামীম আহমেদ কারাগারে প্রেরণ করেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত