ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ঈদে নিরাপত্তায় পুলিশের পাশাপাশি কাজ করবে জনগণ

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৬:৪৮

ঈদে নিরাপত্তায় পুলিশের পাশাপাশি কাজ করবে জনগণ

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

সভায় মেয়র বলেন, দায়িত্ব নেওয়ার পর এটা হচ্ছে আমার প্রথম ঈদ। প্রশাসনের সহযোগিতায় সবাইকে সাথে নিয়ে এক যোগে ঈদ উদযাপন করার আশা করেন। একই সাথে নগরবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন মেয়র।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে আরো সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, ডিজিএফআই’র কর্নেল জিএস শরীফুল ইসলাম, এনএসআই’ন উপ-পরিচালক মাহবুবুর রহমান, চকবাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মৃণাল কান্তি সাহা, লঞ্চ ও বাস মালিক এবং শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্যরা।

পুলিশ কমিশনার বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২ হাজার সদস্য কোনো না কোনোভাবে নগরবাসীর কেনাকাটাসহ সার্বিক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে। ঈদ পূর্ববর্তী এবং ঈদ পরবর্তী দুইভাবে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। এতে জনগণকেও সম্পৃক্ত করা হচ্ছে। জনগণকে সাথে নিয়ে এবারের ঈদ আনন্দঘন এবং উৎসবমুখর করার জন্য মেট্রোপলিটন পুলিশ যাবতীয় ব্যবস্থা নিয়েছে।

সভায় ঈদে নৌ পথে অতিরিক্ত যাত্রী বোঝাই না করাসহ অতিরিক্ত ভাড়া আদায় না করা, থ্রি হুইলার যানবাহন চলাচল শৃঙ্খলা রক্ষা, হাসপাতালে জরুরি মুহূর্তে পর্যাপ্ত সেবার ব্যবস্থা, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সেবা দপ্তরকে সার্বক্ষণিক প্রস্তুত থাকা, সড়ক পথের গণপরিবহনে অতিরিক্ত যাত্রী বোঝাই না করা, অশুভ প্রতিযোগিতায় লিপ্ত না হওয়া এবং লঞ্চের টিকেট কালো বাজারী রোধে নানা পদক্ষেপের কথা জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত