ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৬:৫৫

প্রিন্ট

সরকারি পুকুর দখল করে স্থাপনা নির্মাণ

সরকারি পুকুর দখল করে স্থাপনা নির্মাণ
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়ায় স্থানীয় প্রভাবশালী কর্তৃক সরকারী পুকুর দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সাপলেজা বাজার মসজিদ সংলগ্ন সরকারি পুকুর দখল করে সেখানে পাকা স্থাপনা নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালীরা। এ বিষয়ে সাপলেজা বাজার কমিটি ও ব্যবসায়ীদের পক্ষ থেকে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট বিভাগে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ৫৪ নং সাপলেজা মৌজা, ১ নং খতিয়ান, যাহার দাগ নং-৫৯১ অবস্থিত সাপ লেজা বাজারের মসজিদ সংলগ্ন পুকুরটি দীর্ঘ দিন ধরে শত শত মুসল্লিরা ব্যবহার করে আসছেন । স্থানীয় প্রভাবশালী মো. হেমায়েতসহ কয়েকজন অবৈধভাবে পুকুরটি ভরাট করে স্থাপনা নির্মাণ করছে। এ কারণে বাজারের শতশত ব্যবসায়ীসহ ওই মসজিদের মুসল্লিদের ওজু-গোসল ও পানির সমস্যার সৃষ্টি হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।

স্থানীরা জানান, এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভুমি এর কাছে অভিযোগ দিলে রহস্যজনক কারণে কোন ব্যবস্থা নিচ্ছেন না তিনি। বিষয়টি সরোজমিনে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন অভিযোগকারীরা। সরেজমিনে গিয়ে দেখা গেছে পুকুরের জমিতে স্থাপনা নির্মানের কাজ চলছে। এসময় দখলকারী হেমায়েত সাংবাদিকদের জানান, সরকাবি বিধি মোতাবেক ডিসিআর ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আমরা নির্মাণ কাজ করছি।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপন বিশ্বাস জানান, পুকুর দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close