ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ঝড়ে বিধ্বস্ত কবিরহাট, মেলেনি সহায়তা

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০১৯, ২১:১৩

ঝড়ে বিধ্বস্ত কবিরহাট, মেলেনি সহায়তা

নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে হঠাৎ ঝড়ের তাণ্ডবে অর্ধশতাধিক ঘরবাড়ি ও সহস্রাধিক গাছপালা বিধ্বস্ত হয়েছে। এতে নারী-শিশুসহ আহত হয়েছে অন্তত ১০জন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জগদানন্দ গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি বৃহস্পতিবার সন্ধ্যায় কবিরহাট উপজেলা প্রশাসনকে জানানো হলেও শুক্রবার বিকেল পর্যন্ত প্রশাসনের কোনো কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেননি।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার কিছুক্ষণ আগে বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। বৃষ্টি চলাকালে হঠাৎ কয়েক মিনিটের দমকা হাওয়া বয়ে যায়। এতে তাৎক্ষণিক ওই গ্রামের ৫০টি টিনশেড ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। আংশিক বিধ্বস্ত হয়েছে আরো অন্তত ৩০টি ঘর।

এ ছাড়া এলাকার প্রায় দেড় হাজার গাছ বিধ্বস্ত হয়েছে। এতে বৃহস্পতিবার থেকে খোলা আকাশের নিচে থাকতে হয়েছে গৃহহারা মানুষকে। বিষয়টি বৃহস্পতিবার সন্ধ্যায় কবিরহাট উপজেলা প্রশাসনকে জানানো হলেও শুক্রবার বিকাল পর্যন্ত প্রশাসনের কোনো কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেনি।

কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরিফুল ইসলাম জানান, তিনি বর্তমানে ঢাকায় প্রশিক্ষণে রয়েছেন। তবে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুতের জন্য ইতোমধ্যে তিনি ত্রাণ শাখার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। তালিকা অনুযায়ী তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত