ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

জামায়াত-শিবিরের কাউকে দলে নেয়া যাবে না: হানিফ

  খুলনা ব্যুরো

প্রকাশ : ১৮ মে ২০১৯, ২২:০১

জামায়াত-শিবিরের কাউকে দলে নেয়া যাবে না: হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, ১৪ ও ১৮ সালের নির্বাচনের মত ঐক্যবদ্ধ হয়ে বিএনপি জামায়াতের ষড়যন্ত্র রুখতে হবে। জামায়াত-বিএনপির অনুচরেরা দলের ভেতরে বাইরে, দেশে ও বিদেশে গভীর চক্রান্ত করছে। চক্রান্তের জবাব দিতে হলে ওই সব চক্রান্তকারীদের চিহ্নিত করতে হবে।

তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে ওদের চিহ্নিত করে দলকে সুসংগঠিত করতে হবে। জামায়াত-শিবিরকে দলে নেয়া যাবে না। স্বাধীনতার পক্ষের কেউ বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগে যোগদান করতে চাইলে তাকে নেয়া যাবে। তবে কোনো জামায়াত শিবিরকে নয়। তাই দলমত নির্বিশেষে দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে সকল ভেদাভেদ ভুলে গিয়ে একযোগে কাজ করতে হবে।

তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অক্টোবরে জাতীয় কাউন্সিলকে সামনে রেখে আগামী সেপ্টেম্বরের মধ্যেই ওয়ার্ড, থানা ও মহানগরের সম্মেলন শেষ করতে হবে। সেভাবেই সকলকে প্রস্তুতি নিতে হবে।

শনিবার দুপুর ২টায় কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের অংশগ্রহণে খুলনা মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ইউনাইটেড ক্লাবে তিনি এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্য রাখেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি।

শেখ হেলাল উদ্দিন এমপি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ঐক্যবদ্ধ ছিলেন বলেই গত মেয়র ও জাতীয় নির্বাচনে বিএনপি মাথা উঁচু করে দাড়াতে পারেনি। আপনাদের শক্ত পদক্ষেপের কারণেই আজ আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায়। সেকারণেই দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী। আপনারা জাতির পিতার আদর্শে বিশ্বাস করেন বলেই বাংলাদেশের গ্রামেগঞ্জে আওয়ামী লীগের ঘাঁটি রয়েছে। এই ঘাটিকে টিকিয়ে রাখতে হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি মণ্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেত্রী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, সেখ সালাহ্ উদ্দিন এমপি, কেন্দ্রিয় নেতা এস এম কামাল হোসেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা, এম এ মজিদ, শেখ হারুনুর রশীদ, আকতারুজ্জামান বাবু এমপি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা এমডিএ বাবুল রানা, মো. আশরাফুল ইসলাম, প্যানেল মেয়র আলী আকবর টিপু, মো. সাইফুল ইসলাম, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, একেএম সানাউল্লাহ নান্নু, শেখ সৈয়দ আলী, শেখ আবিদ হোসেন, চৌধুরী মিনহাজ উজ্জামান সজল, শেখ আবিদ উল্লাহ, কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদ, মাকসুদ হাসান পিকু, ইউসুফ আলী খলিফা। সভাপরিচালনা করেন, মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, উপ-দপ্তর সম্পাদক হাফেজ মো. শামীম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল।

এসময়ে মহানগর, থানা, ওয়ার্ড ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও দলীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন। সভায় দলের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকদের পরিচয় করিয়ে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত