ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বসতঘরে তালা, সপরিবারে পালিয়ে বেড়াচ্ছেন হোসেন মোল্লা

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০১৯, ২০:০১

বসতঘরে তালা, সপরিবারে পালিয়ে বেড়াচ্ছেন হোসেন মোল্লা

‘তোরা কোর্টে চুয়াল্লিশ (১৪৪ ধারা) জারি করিয়েছিস, আমরা তোদের বাড়িতে চুয়াল্লিশ ধারা জারি করলাম’এ কথা বলে বসতঘরে তালা ঝুলিয়ে দিয়েছে প্রতিপক্ষরা। তাই প্রাণভয়ে ১৫ দিন ধরে বাড়ি ছেড়ে পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কুলিয়া ইউনিয়নের টাকেরকুল গ্রামের হোসেন মোল্লা (৫৫)।

থানা পুলিশের কাছে জানিয়েও কোনো ফল হয়নি। এই ১৫ দিন পরিবারটির ১৩ সদস্যে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে বলে বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন হোসেন মোল্লা।

তিনি বলেন, কুলিয়া মৌজায় ৭ শতাংশ জমি তিনি কিনেছিলেন। প্রতিপক্ষরা জমিটি অল্প মূল্যে তাদের কাছে বিক্রির কথা বলে নানা তালবাহানা শুরু করলে তার আবেদনের পর বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিট্রেটের আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করেন।

এতে ক্ষিপ্ত হয়ে একই গ্রামের ফরমান মোল্লার ছেলে রমজান মোল্লার নেতৃত্বে একটি বাহিনী ওই জমির ধান কেটে নিয়ে যায়। প্রতিবাদ করায় তারা প্রকাশ্যে ‘তোরা কোর্টে চুয়াল্লিশ (১৪৪ ধারা) জারি করিয়েছিস, আমরা তোদের বাড়িতে চুয়াল্লিশ জারি করলাম’ বলে ঘরে তালা লাগিয়ে দেয়। দা, লাঠি সড়কি নিয়ে জীবন নাশের হুমকিও দেয়।

এরপর থেকে তারা পরিবার দিয়ে গোপালগঞ্জে আশ্রয় নিয়েছেন। এই সুযোগে প্রতিপক্ষরা তাদের ২টি ঘেরের মাছ ও ফসলাদি নিয়ে গেছে। অভাবের কারণে তাদের রমজান মাসে সেহরি না খেয়ে রোজা রাখতে হচ্ছে। মোল্লাহাট থানায় আিভযোগ করলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে তিনি অভিযোগ করেন।

এবিষয়ে মোল্লাহাট থানার ওসি (তদন্ত) নাজমূল আহসান বলেন, বাগেরহাটের পুলিশ সুপার বিষয়টি দেখার নির্দেশ দিয়েছেন। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত