ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

মিটফোর্ডে ৪ ফার্মেসি সিলগালা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ মে ২০১৯, ২৩:১৫

মিটফোর্ডে ৪ ফার্মেসি সিলগালা

রাজধানীর মিটফোর্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নিবন্ধনহীন, ফিজিশিয়ান স্যাম্পল এবং নকল ওষুধ বিক্রয় ও মজুতের অপরাধে ১৩ ফার্মেসিকে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ওষুধ প্রশাসন অধিদপ্তর। এ সময় ৪ ফার্মেসি সিলগালা ও ৩ ব্যক্তিকে কারাদণ্ড প্রদান করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাবুবাজার, মিটফোর্ড এলাকায় র্যাবের সহযোহিতায় এ অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত চলাকালীন বিপুল পরিমাণ আনরেজিস্ট্রার্ড ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল ও নকল ওষুধ জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান এ ধরনের অভিযান অব্যাহত রাখার এবং সারাদেশে এ ধরনের অভিযান পরিচালনা করে দেশ হতে নকল ও ভেজাল ওষুধ নির্মূল করার অঙ্গীকার ব্যক্ত করেন।

অভিযানে নূরপুর মেডিসিন মার্কেটে কয়েকটি ফার্মেসি পাওয়া যায় যেখানে শুধুমাত্র ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি করা হয়, যা বিক্রয় নিষিদ্ধ। এছাড়াও একটি বাড়ির খাটের নিচে কয়েকটি প্রতিষ্ঠানের নকল ওষুধ পাওয়া যায়। বাবুবাজার, মিটফোর্ডের কয়েকটি ফার্মেসিতে প্রচুর পরিমাণ আনরেজিস্ট্রার্ড ওষুধ পাওয়া যায়।

  • সর্বশেষ
  • পঠিত