ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

সর্বহারা পরিচয়ে গণহারে চাঁদা দাবি

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৪ মে ২০১৯, ১৫:৫৫

সর্বহারা পরিচয়ে গণহারে চাঁদা দাবি

কথিত সর্বহারা পার্টির নাম ব্যবহার করে ঝিনাইদহ প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা কর্মচারীদের কাছে গণহারে চাঁদা দাবি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে জনৈক বিপ্লব পরিচয় দিয়ে ০১৮৬২-৮১৭৪৯৩ নম্বর থেকে মোটা অংকের চাঁদা দাবি করা হয়। চাঁদা না দিলে কর্মকর্তা কর্মচারীদের স্ত্রী ও সন্তানদের অপহরণ ও হত্যা করা হবে বলেও হুমকি দেয়া হচ্ছে।

ঝিনাইদহে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ আখতারুজ্জামান বলেন, অনেকের কাছে চাঁদা দাবি করে মোবাইল করা হচ্ছে বলে তিনি শুনেছেন। তিনি তাদেরকে আইনি পক্রিয়া অনুসরণ করতে বলেছেন।

জানা গেছে, ঝিনাইদহ শিক্ষা অফিসের এডিপিও লক্ষণ কুমার, সাবেক অফিস সহকারী আইনাল হক ও অফিস সহকারী দেবুসহ বিভিন্ন কর্মকর্তা কর্মচারীর কাছে চাঁদা দাবি করা হয়েছে।

সাবেক অফিস সহকারী আইনাল হক জানান, তার কাছে চরমপন্থি সংগঠন সর্বহারা পার্টির বিপ্লব পরিচয় দিয়ে চাঁদা চায়া হয়েছে। টাকা না দিলে সন্তানদের হত্যার হুমকিও দেয়া হচ্ছে।

শিক্ষা বিভাগ ছাড়াও অনেক সরকারি অফিসে চাঁদা চেয়ে ফোন করা হচ্ছে। এর আগে ঝিনাইদহ জেলা প্রশাসক দপ্তরের নাজির ও অফিস সহকারীদের ফোন করে যুগ্ম সচিব পরিচয় দিয়ে চাঁদা চাওয়া হয়। ঝিনাইদহ সাব রেজিস্ট্রার মৃত্যুঞ্জয় শিকারীসহ জেলার সব উপজেলার হিসাব রক্ষণ অফিসে চাঁদা চাওয়া হয়েছিল। তারা থানায় জিডি করলেও অপরাধীদের শনাক্ত করা সম্ভব হয়নি।

তবে পুলিশের একটি সুত্র জানায়, দক্ষিণাঞ্চলের কোথাও চরমপন্থি দলের অস্তিত্ব নেই। কোনো গ্যাং ঈদ সামনে করে আতংক সৃষ্টি ও আর্থিক সুবিধা নেয়ার জন্য এহেন অপকর্ম করতে পারে।

এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান বলেন, তাদের কাছে কেউ এমন অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত