ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

বেতন-বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৬:৩১

বেতন-বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের ভালুকা উপজেলার ভরাডোবা এক্সপেরিয়েন্স মিলের হেরিফ্যাশনের শ্রমিকরা বেতন-বোনাসের দাবিতে রোববার সকাল থেকে মিলগেটের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২৭ মে এর মধ্যে বেতন বোনাস পরিশোধ করা হবে এই আশ্বাস দিলে আন্দোলনরত শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

এক্সপেরিয়েন্স মিলের হ্যারিফ্যাশনের আন্দোলনরত শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, এই মিলে সুইং, ফিনিশিং, কাটিং, ড্রাইং ও ওয়াশ সেকশনে প্রায় ৫ হাজার শ্রমিক কাজ করে। কোম্পানির মালিক পক্ষ শ্রমিকদেরকে ঈদ বোনাস না দেয়ায় শ্রমিকরা আন্দোলন শুরু করে। গত সপ্তাহ থেকে শ্রমিকরা কোম্পানির কর্তৃপক্ষের সাথে দফায় দফায় বৈঠক করে বেতন ও বোনাস আদায় করতে পারেনি। ২৬ মে রোববার কোম্পানির বেতন ও বোনাস দেয়ার কথা ছিল।

বেতন ও বোনাস না দেয়ায় শ্রমিকরা মিলগেটের সামনে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা অবরোধ করে রাখে। এ সময় মহা-সড়কের দুই পাশে প্রায় ৬ কি. মি. লম্বা তীব্র যানজটের সৃষ্টি হয়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

এক্সপেরিয়েন্স মিলের জেনারেল ম্যানেজার সেলিম রেজা জানান, সোমবার শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করা হবে। ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, মিল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে সোমবার বিকালের মাঝে শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করা হবে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত