ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

খুলনা রেঞ্জের ৮০ ভাগ পুলিশের ছুটি বাতিল

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০১৯, ২০:৩১

খুলনা রেঞ্জের ৮০ ভাগ পুলিশের ছুটি বাতিল

আসন্ন ঈদে খুলনাবাসীর নিরাপত্তার স্বার্থে খুলনা রেঞ্জের ৮০ ভাগ পুলিশের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন বিপিএম (বার)।

রোববার বিকেলে খুলনায় তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। একইসঙ্গে মহাসড়ক ও আন্তঃজেলা সড়কে নসিমন, করিমন চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করেছেন তিনি। এছাড়া বড় ঈদগাহগুলোতে তিন স্তরের নিরাপত্তা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১০ এপ্রিল খুলনা রেঞ্জ ডিআইজি হিসেবে যোগ দেন মহিদ উদ্দিন। এরপর এটাই তার প্রথম সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাসড়কে দুর্ঘটনার একটি বড় কারণ এসব যানবাহন। তাই ঈদের পর যে কোনো মূল্যে অন্তত খুলনা রেঞ্জের মধ্যের মহাসড়কে এসব ছোট যান চলাচলের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি রেঞ্জের সব পুলিশ সুপারকেও জানিয়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেন। এক্ষেত্রে সাংবাদিকসহ খুলনাবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

ঈদের সময় মানুষের নিরাপত্তার বিষয়ে ডিআইজি বলেন, ঈদের সময় মানুষের যাতায়াত, কেনাকাটাসহ অন্যান্য অনেক কিছু বেড়ে যায়। আর দুর্বৃত্তরা ওই সুযোগটি নেয়ার চেষ্টা করে। তবে এবার মানুষের চলাচল নির্বিঘ্ন করতে খুলনা রেঞ্জের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি মার্কেটে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। সড়কে অধিকসংখ্যক টহল পুলিশ নিয়োজিত করা হচ্ছে।

তা ছাড়া প্রতিটি বাসস্ট্যান্ডে ভিডিও ক্যামেরা পাঠানো হবে। প্রতিটি গাড়ির ফিটনেস সনদ ও চালকদের লাইসেন্স পরীক্ষা করা হবে।

তিনি আরো বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে আসন্ন ঈদের পরেই খুলনা বিভাগের মধ্যে থাকা মহাসড়কে ইজিবাইক, মাহেন্দ্র, নসিমন ও করিমন চলাচলের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রতিটি থানা ও জেলা পুলিশ সুপারের কার্যালয়সহ ডিআইজি কার্যালয়ে সাধারণ মানুষের সহজ প্রবেশাধিকার নিশ্চিত করার কথা জানান নতুন ওই ডিআইজি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, নাহিদুল ইসলাম, ১০ জেলার পুলিশসুপারগণ ও রেঞ্জ ডিআইজি অফিসের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত