ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

শপথ নিলেন ময়মনসিংহ সিটির মেয়র

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৩:০২  
আপডেট :
 ২৭ মে ২০১৯, ১৩:১৫

শপথ নিলেন ময়মনসিংহ সিটির মেয়র

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ নিয়েছেন। সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এই শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনে গত ৫ মে’র নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেয়ায় তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এদিকে ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভুক্ত করে এই সিটি কর্পোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।

ঢাকা উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, কুমিল্লা, নারায়ণগঞ্জ, রংপুর, গাজীপুরের পর দেশের দ্বাদশ সিটি কর্পোরেশন হিসেবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠন করা হয়।

ময়মনসিংহকে বাংলাদেশের দ্বাদশ সিটি কর্পোরেশন গঠনের গেজেট ২০১৮ সালের ১৫ অক্টোবর প্রকাশ করে সরকার। নতুন এই সিটি কর্পোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। এই সিটি কর্পোরেশনে মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

  • সর্বশেষ
  • পঠিত